ফিলিস্তিনি নাগরিককে রক্তাক্ত অবস্থায় জিপের সঙ্গে বেঁধে নিয়ে গেছে ইসরায়েলি বাহিনী

বণিক বার্তা অনলাইন

ছবি: রয়টার্স

সম্প্রতি সামাজিক যোগযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, আহত ফিলিস্তিনি নাগরিককে রক্তাক্ত অবস্থায় জিপের সঙ্গে বেঁধে নিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। ভাইরাল হওয়া সেই ভিডিও নিয়ে মুখ খুলেছে ইসরায়েলের সেনাবাহিনী। খবর বিবিসি। 

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) ভাইরাল হওয়া এই ভিডিওটির বিষয়ে বিবৃতি দিয়েছে। তারা বলছে, পশ্চিম তীরের জেনিন শহরে ইসরায়েলি সেনা অভিযান চলাকালে এ ঘটনা ঘটে। ওই ফিলিস্তিনি অভিযান চলাকালে গুলি বিনিময়ের সময় আহত হন। তিনি সন্দেহভাজন ছিলেন। ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, আহত ফিলিস্তিনিকে এভাবে গাড়ির সামনে বেঁধে রেখে তাদের সেনারা প্রটোকল ভেঙেছে।  

আহত ওই ফিলিস্তিনিকে চিকিৎসার জন্য রেড ক্রিসেন্টে পাঠানো হয়েছে। এ ঘটনার তদন্ত করা হবে বলেছে আইডিএফ।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আহত ব্যক্তির নাম মুজাহেদ আজমি। তিনি জেনিন শহরের বাসিন্দা। স্থানীয়রা তার পরিচয় নিশ্চিত করেছে। 

আহত ফিলিস্তিনি নাগরিককে জিপের সঙ্গে বেঁধে নিয়ে যাওয়াটা মূল্যবোধবিরোধী জানিয়ে আইডিএফ তাদের বিবৃতিতে বলেছে এ ঘটনার তদন্ত করবে আইডিএফ ।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। জবাবে গাজায় পাল্টা হামলা চালায় ইসরায়েল। তাদের হামলায় এ পর্যন্ত প্রায় ৩৮ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর জেরে পশ্চিম তীরেও সহিংসতা বেড়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন