সৌদিয়া গ্রুপ ও এয়ারবাসের সবচেয়ে বড় বিমান চুক্তি স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক

ছবি : সৌদিয়া গ্রুপ

সৌদিয়া গ্রুপ এয়ারবাসের সঙ্গে সৌদি বিমান চলাচলের ইতিহাসে বৃহত্তম বিমান চুক্তি ঘোষণা করেছে। সৌদি আরবের রিয়াদের কিং আবদুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ফিউচার এভিয়েশন ফোরাম ২০২৪ এর প্রথম দিনে এ ঘোষণা দেয়া হয়। দুই পবিত্র মসজিদের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল এ অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় রয়েছেন।

সৌদির এ যুগান্তকারী চুক্তিটি ১০৫টি বিমানকে অন্তর্ভুক্ত করে এবং এটি শুধুমাত্র সৌদি বিমান শিল্পের জন্য নয়, বৃহত্তর মেনা অঞ্চলের জন্যও একটি উল্লেখযোগ্য মুহূর্ত চিহ্নিত করে। অনুষ্ঠানে সৌদি আরবের পরিবহন ও লজিস্টিক সার্ভিসমন্ত্রী এবং সৌদি আরব এয়ারলাইন্স করপোরেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সালেহ আল-জাসার, বিশিষ্ট ব্যক্তি, দেশের রাষ্ট্রদূত এবং বৈশ্বিক এভিয়েশন সেক্টরের গুরুত্বপূর্ণ ব্যক্তি, সেইসঙ্গে ভ্রমণ, বিমান চালনা এবং পরিবহন বিশেষজ্ঞদের সব মিডিয়া প্রতিনিধি এবং শিল্প বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।

সৌদি ভিশন ২০৩০ এর বেশ কয়েকটি বিমান মূল ভিত্তির সঙ্গে সারিবদ্ধ করে বিশ্বের সঙ্গে কিংডমের সংযোগ স্থাপনে সৌদিয়া গ্রুপের উদ্দেশ্যগুলোকে সরাসরি সমর্থন করে। এর মধ্যে রয়েছে অতিথিদের সক্ষমতা ৩৩০ মিলিয়নে উন্নীত করা এবং ২০৩০ সালের মধ্যে গন্তব্যগুলো ২৫০ এ প্রসারিত করা পরিবহন এবং লজিস্টিকের উদ্দেশ্য। ২০৩০ সালের মধ্যে ১৫০ মিলিয়ন দর্শনার্থী আকর্ষণ করা পর্যটনের লক্ষ্য। এটি হজ এবং ওমরাহ লক্ষ্য ছাড়াও ২০৩০ সালের মধ্যে ওমরাহ তীর্থযাত্রীদের ক্ষমতা ৩০ মিলিয়নে উন্নীত করতে অবদান রাখতে সংকল্পবদ্ধ। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন