এমপি নয়নের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

বণিক বার্তা প্রতিনিধি, লক্ষ্মীপুর

ছবি : বণিক বার্তা

লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়নের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। রোববার (১৯ মে) বেলা ১১টার দিকে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (২য় ধাপে) ২১মে অনুষ্ঠিতব্য রায়পুর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাস্টার মো. আলতাফ হোসেন হাওলাদার সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে আলতাফ মাস্টার বলেন, রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশিদের স্ত্রীর বড় ভাই সংসদ সদস্য নূরউদ্দিন চৌধুরী নয়ন বিভিন্ন ভাবে নির্বাচনে প্রভাব বিস্তার করছেন। তিনি একজন সংসদ সদস্য হয়েও প্রকাশ্যে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন। এমপি নয়ন কর্মীদের মাধ্যমে মোটরসাইকেল সমর্থকদের হুমকি-ধামকি এবং মামুনুর রশিদের আনারসের পক্ষে কাজ করার জন্য নেতাকর্মীদের নির্দেশ দিচ্ছেন। এতে করে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে।

মোটর সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বলেন, এমপি নয়ন ছাড়াও তার অনুসারী মোহাম্মদ আলী খোকন ও রায়পুর পৌর আওয়ামী লীগের সভাপতি জামশেদ কবির বাকি বিল্লাহ আমার সমর্থকদের প্রকাশ্যে অশালীন বক্তব্য দিচ্ছেন। আমাকে (আলতাফ মাস্টার) হুমকি ও এলাকা ছাড়া করার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। আওয়ামী লীগ নেতা বাকি বিল্লাহ বিভিন্ন জনসভায় অশালীন ভাষায় গালমন্দ করছে। এসব কর্মকাণ্ড আচারবিধি সুস্পষ্ট বিধি লঙ্ঘন।

এছাড়া আমার প্রধান নির্বাচনী এজেন্ট দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিন্টু করাজিকে প্রতিনিয়ত হুমকি ও প্রাণনাশের চেষ্টা করে যাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে মোটরসাইকেল প্রতীকের নির্বাচন সমন্বয়কারী ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. ইসমাইল খোকন আশঙ্কা প্রকাশ করে বলেন, প্রশাসন এখনো পর্যন্ত উপজেলা নির্বাচনে নিরপেক্ষ অবস্থানে রয়েছে। তবে স্থানীয় সাংসদ নয়ন এমপি হুমকি ধমকির কারণে আজ রাতের পর প্রশাসন আর নিরপেক্ষ থাকবে না ।

এ সময় তিনি অভিযোগ করে আরো বলেন, স্থানীয় সংসদ সদস্য টিআর কাবিখার প্রলোভন দেখিয়ে নেতাকর্মীদের প্রলুব্ধ করছেন। এরপরও তার কথা না শুনলে প্রাণনাশের হুমকি দিচ্ছেন অভিযোগ করে তিনি।

এ অবস্থায় নির্বাচনের আগেরদিন ও ভোটের দিন কোনো ভাবেই যেনো এমপি নয়ন প্রভাব বিস্তার করতে না পারে, সেদিকে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন আলতাফ মাস্টার। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন