জয়পুরহাটে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

বণিক বার্তা প্রতিনিধি, জয়পুরহাট

ছবি : বণিক বার্তা

জয়পুরহাটে প্রায় ২০ বছর পর বুলু মিয়া হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেয়া হয়। বুধবার (১৫ মে) দুপুরে অতিরিক্ত দায়রা জজ-২য় আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন।

জয়পুরহাট জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার দস্তপুর গ্রামের মৃত শামসুদ্দিনের ছেলে বাচ্চু মিয়া, গনিরাজের ছেলে এমরান আলী নুহু ও আউশগাড়ার মোকছেদ আলীর ছেলে বাবু মিয়া। 

মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাট সদর উপজেলার চকদাদরা এলাকার আব্দুর রশিদের ছেলে বুলু মিয়া দস্তপুর গ্রামের মৃত কুদ্দুসের মেয়ে তাহেরাকে বিয়ের পর সেখানে ঘরজামাই থাকতেন। ২০০৫ সালের ৩ এপ্রিল রাতে তিনি বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। পরে পরিবারের লোকজন তাকে অনেক খোঁজাখুঁজি করেও সন্ধান পাননি। সে রাতেই আসামিরা পারিবারিক বিরোধের জেরে বুলুকে হত্যা করে। পরদিন ৪ এপ্রিল ওই গ্রামের একটি বায়োগ্যাসের ট্যাংকের উপর তার মরদেহ দেখতে পান স্থানীয়রা। পরে পুলিশ ওই মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। 

এ ঘটনায় নিহতের ছোট ভাই নজরুল ইসলাম বাদী হয়ে জয়পুরহাট থানায় একটি হত্যা মামলা করেন। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আমজাদ হোসেন ২০০৫ সালের ৯ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় দেন।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন