টোল প্লাজায় চার গাড়িতে ট্রাকের ধাক্কা, নিহত ১৪

বণিক বার্তা প্রতিনিধি I ঝালকাঠি

ঝালকাঠিতে গতকাল দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া প্রাইভেট কার ছবি: নিজস্ব আলোকচিত্রী

ঝালকাঠিতে ট্রাকচাপায় প্রাইভেট কার ও অটোরিকশার ১৪ আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৬ জন। নিহতদের মধ্যে চারজন একই পরিবারের। গতকাল বেলা দেড়টার দিকে ঝালকাঠি পৌর এলাকার গাবখান সেতুর পূর্ব টোল প্লাজায় এ ঘটনা ঘটে। ট্রাকের চালক ও হেলপারকে পুলিশ আটক করেছে। জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম জানান, ঘটনার সময় ওই টোল প্লাজায় একটি প্রাইভেট কার ও ব্যাটারিচালিত তিনটি অটোরিকশা ছিল। অটোরিকশায় আরোহী ছিল প্রায় ২৪ জন। তারা একটি বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিল। হঠাৎ পেছন থেকে সিমেন্টবোঝাই একটি ট্রাক প্রাইভেট কার ও অটোরিকশাগুলোকে চাপা দেয়। এ সময় চারটি গাড়িসহ ট্রাকটি সড়কের পাশের ঢালে পড়ে যায়।

পুলিশ জানায়, ঘটনাস্থলে ১২ জনের মৃত্যু হয়। দুজনের মৃত্যু হয় হাসপাতালে নেয়ার পথে। নিহত ১৪ জনের মধ্যে চার শিশু, তিন নারী ও সাতজন পুরুষ। সবাই ঝালকাঠি জেলার বাসিন্দা। এর মধ্যে চারজন একই পরিবারের। তারা হলেন হাসিবুর রহমান (৩২), স্ত্রী নাহিদা আক্তার (২৭), মেয়ে তাকিয়া (৪) ও ছেলে তাহমিদ (১)। নিহত বাকি ১০ জন হলেন সদ্য বিবাহিত ইমরান হোসেন (২৬), তার স্ত্রী নিপা (২২), গাবখানের বাসিন্দা নজরুল (৩৫), ওস্তাখান গ্রামের শফিকুল মাঝি (৫০), শেখেরহাট নওপাড়ার আব্দুল হাকিমের ছেলে আতিকুর রহমান সাদি (১১), কাঁঠালিয়ার তালগাছিয়ার ইব্রাহিমের মেয়ে নুরজাহান (৭), স্ত্রী তাহমিনা (২৫), রাজাপুরের উত্তর সাউথপুরের হাসিবুর রহমানের স্ত্রী সনিয়া বেগম (৩০), স্বরূপকাঠির রুহুল আমীন ও টোল প্লাজার সামনের প্রতিবন্ধী ভিক্ষুক শহিদুল ইসলাম। পরিচয় শনাক্তের পর সবার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনা তদন্তে গঠন করা হয়েছে চার সদস্যের কমিটি। জেলা প্রশাসক জানান, নিহতের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়া হবে। পঙ্গুত্ব বরণকারীদের দেয়া হবে ৩ লাখ টাকা করে। ১ লাখ টাকা করে পাবেন আহতরা। 

ঘটনার প্রত্যক্ষদর্শীদের একজন গাবখান টোল প্লাজার কর্মী আবুল বাশার (৫০)। তিনি বলেন, ‘একটি প্রাইভেট কার, তিনটি অটোরিকশা ও একটি ছোট ট্রাক টোল দেয়ার জন্য অপেক্ষায় ছিল। হঠাৎ করে ব্রিজের পশ্চিম দিক থেকে আসা দ্রুতগতির ট্রাকটি প্রাইভেট কার ও অটোরিকশাগুলোকে চাপা দেয়।’ ঝালকাঠি পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানান, ট্রাকচালক আল আমিন হাওলাদার ও হেলপার নাজমুলকে আটক করা হয়েছে। চালকের বাড়ি ঝালকাঠি পৌর শহরের বাসন্ডা এলাকায়।

ঝালকাঠির সিভিল সার্জন এইচএম জহুরুল ইসলাম জানান, আহত ১৩ জনকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তিনজনকে ভর্তি করা হয়েছে ঝালকাঠি সদর হাসপাতালে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন