মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর আরো ১৩ সদস্য আশ্রয় নিয়েছেন বাংলাদেশে

বণিক বার্তা প্রতিনিধি, বান্দরবান

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

মিয়ানমারে চলমান সংঘাতের মধ্যে বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ও সেনাবাহিনীর আরো ১৩ সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তিন সীমান্ত দিয়ে গতকাল তারা আশ্রয় নেন। এ নিয়ে তিনদিনে দেশটির নিরাপত্তা বাহিনীর ২৯ সদস্য পালিয়ে বাংলাদেশে আসে বলে জানিয়েছেন বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

তিনি সাংবাদিকদের জানান, সকালের দিকে নতুন করে ১২ জন ও দুপুরে একজন পালিয়ে আসেন। এর মধ্যে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার রেজুপাড়া সীমান্ত দিয়ে দুজন, বাইশফাঁড়ি সীমান্ত দিয়ে একজন এবং জামছড়ি সীমান্ত দিয়ে ১০ জন প্রবেশ করেন। ১৩ জনের মধ্যে বিজিপি ও সেনাবাহিনীর সদস্য রয়েছেন। অস্ত্র জমা নিয়ে বিজিবি তাদের হেফাজতে নিয়েছে। তারা বর্তমানে নাইক্ষ্যংছড়ি সদরের ১১ বিজিবির হেফাজতে রয়েছেন।

বিজিবি জানায়, এর আগে গত সোমবার দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশফাঁড়ি সীমান্ত দিয়ে দুই সেনা সদস্য পালিয়ে আসেন। এছাড়া রোববার টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে আসেন বিজিপির আরো ১৪ সদস্য। তিনদিনে নতুন করে আসা ২৯ জনই নাইক্ষ্যংছড়ি সদরে ১১ বিজিবি হেফাজতে রয়েছেন। সেখানে আগে থেকে আরো ১৮০ জন আশ্রয় নিয়েছেন। সব মিলিয়ে ১১ বিজিবির হেফাজতে রয়েছেন ২০৯ জন।

মিয়ানমারে চলমান সংঘাতের মধ্যে প্রাণ বাঁচাতে এর আগে কয়েক দফায় বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন ৩৩০ জন। ১৫ ফেব্রুয়ারি তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন