গাজীপুরে গ্যাসের আগুনে শিক্ষার্থীসহ দগ্ধ ২

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

ছবি : সংগৃহীত

গাজীপুরে সিলিন্ডার লিকেজ হয়ে কক্ষে জমে থাকা গ্যাস বিস্ফোরণ হয়েছে। এতে অগ্নিকাণ্ডে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ দুজন দগ্ধ হয়েছেন। গত রোববার দুপুরে গাজীপুর সদর থানার শিমুলতলীতে বিসমিল্লাহ টাওয়ারের নিচতলায় এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. ফারহান হাসান এবং ওই ভবনের কেয়ারটেকার খাইরুল ইসলাম। ফারহানের গ্রামের বাড়ি ঠাকুরগাঁওয়ে।

জয়দেবপুর ফায়ার স্টেশনের জ্যেষ্ঠ্য স্টেশন অফিসার মো.  আব্দুস সামাদ জানান, আটতলা ভবনের নিচতলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই বাড়ির লোকজন আগুন নিভিয়ে ফেলে। আগুনে দগ্ধদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। এদের মধ্যে ফারহানের অবস্থা বেশি খারাপ। তাদের ঢাকা শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। কেয়ারটেকার খাইরুল ইসলাম শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর বাসায় ফিরে গেছেন। তিনি আশঙ্কামুক্ত।

এসএম ফরহাদুল আবেদীন নামে ফারহানের এক আত্মীয় জানান, ওই ঘরে গ্যাসের লাইন বা চুলা লিক ছিল। এতে ঘরে গ্যাস জমা হয়। বাতি জ্বালাতে গিয়ে সুইচের স্পার্কিং থেকে এ দুর্ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে। ফারহান ঈদের ছুটিতে গ্রামের বাড়ি গিয়েছিল। বাড়ি থেকে ফিরে গত শনিবার প্রথমে ভুরুলিয়ায় আমার বাড়ি উঠেছিল। সেখান থেকে রোববার দুপুরে তার বাসায় যায়। ঘরে ব্যাগ-মালপত্র রাখতে গিয়ে বাতি জ্বালানোর জন্য সুইচ চাপ দেয়ার সঙ্গে সঙ্গে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড হয়।

শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন মো. তরিকুল ইসলাম জানান, ফারহানের শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়েছে। তার শ্বাসনালীও পুড়ে গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন