শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে ইউসিবির নতুন উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

ছবি : ইউসিবি

শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক নির্ভর জ্ঞানের পাশাপাশি দক্ষতা উন্নয়নের লক্ষ্যে সম্প্রতি ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারত্বের উদ্যোগ গ্রহণ করেছে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)। এরই ধারাবাহিকতায় আন্তর্জাতিক শিক্ষাদানকারী প্রতিষ্ঠানটি এবার সিঙ্গার বাংলাদেশের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

এ অংশীদারত্বের মাধ্যমে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা সফল ক্যারিয়ার গঠনের সম্ভাবনা আরো জোরদার করতে সিঙ্গারের সঙ্গে যুক্ত হতে পারবে। সিঙ্গার বাংলাদেশের করপোরেট অফিসে সম্প্রতি চুক্তিটি স্বাক্ষরিত হয়। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে অংশীদারত্বে স্বাক্ষর করেন এসটিএস গ্রুপের সিইও মানাস সিং এবং সিঙ্গার বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও এমএইচএম ফাইরুজ। এ সময় সিঙ্গার বাংলাদেশের হিউম্যান রিসোর্সের জেনারেল ম্যানেজার সৈয়দ জাহিদুল ইসলাম, ইউসিবি ইউওএল-এলএসইর হেড অব প্রোগ্রাম সৌরীন দত্ত এবং ইউসিবির অ্যাসিস্টেন্ট ম্যানেজার এস এম রিসালাত রহমানসহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ অংশীদারত্বের মাধ্যমে সিঙ্গার বাংলাদেশে ইন্টার্নশিপ ও চাকরির সুযোগের পাশাপাশি বিভিন্ন ট্রেনিং প্রোগ্রাম, নলেজ-শেয়ারিং সেশন, গেস্ট লেকচার, ক্যারিয়ার গাইডেন্স ও মেন্টরিং সেশনে অংশগ্রহণের সুযোগ পাবে ইউসিবি শিক্ষার্থীরা। 

উল্লেখ্য, দেশের শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত আন্তর্জাতিক শিক্ষা প্রতিষ্ঠান ইউসিবি বাংলাদেশে মোনাশ কলেজ ও ইউনিভার্সিটি অব লন্ডনের (ইউওএল) লন্ডন স্কুল অব ইকোনোমিক্সের (এলএসই) মতো আন্তর্জাতিক শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে একক অংশীদারত্ব গঠনের মাধ্যমে বাংলাদেশের ও/এএস/এ/এইচএসসি সম্পন্নকারী শিক্ষার্থীদের জন্য আন্তর্জাতিক শিক্ষার সুযোগ তৈরি করছে। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন