মালয়েশিয়ায় প্রবাসী আর্ট মেলায় প্রথমবার বাংলাদেশের অংশগ্রহণ

নিজস্ব প্রতিবেদক

মালয়েশিয়ায় ‘প্রবাসী আর্ট মেলা ২০২৪’-এ প্রথমবারের মতো অংশ নিয়েছে বাংলাদেশ। দেশটিতে নিযুক্ত হাইকমিশনার মো. শামীম আহসান গতকাল মেলার আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কুয়ালালামপুরে প্যাভিলিয়ন দামানসারা হাইটসে ২২ জুলাই থেকে আগামী ৪ আগস্ট পর্যন্ত চলমান এ মেলায় বাংলাদেশসহ ১১টি দেশ অংশ নিচ্ছে। অংশগ্রহণকারী অন্য দেশগুলো হলো কাজাকিস্তান, হাঙ্গেরি, চীন, ভিয়েতনাম, কোরিয়া, ভারত, পাকিস্তান, মালদোভা, উগান্ডা ও স্বাগতিক মালয়েশিয়া।

সোরিয়াতা রিসোর্সেস এবং আর্ট মার্কেট মালয়েশিয়া এ মেলা আয়োজন করেছে। মেলায় আর্ট, কারুশিল্প, পণ্যদ্রব্য ও চিত্রপ্রদর্শনীর আয়োজন করা হয়েছে। মেলায় বাংলাদেশ হাইকমিশনের তত্ত্বাবধানে উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (ডব্লিউই) মালয়েশিয়া চ্যাপ্টার অংশগ্রহণ করেছে।

দুটি প্রদর্শনী বুথে বৈচিত্র্যময় পরিসরে বাংলাদেশী হস্তশিল্প, গৃহসজ্জা, ঐতিহ্যবাহী পোশাক, গহনা, খাবার এবং প্রাণ ফুডসের খাদ্য ও পানীয় পণ্য প্রদর্শন করা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে করপোরেট কমিউনিকেশন ট্যুরিজম মালয়েশিয়ার পরিচালক মোহাম্মদ শাহরীর মোহাম্মদ আলী, কাতার দূতাবাসের কাউন্সিলর ইব্রাহীম আল-শেরাইম, প্যাভিলিয়নের পরিচালক ম্যাডাম সুয়ান ওয়াই, আর্ট মার্কেট মালয়েশিয়ার প্রতিষ্ঠাতা রিতা হাত্তা, বিভিন্ন দেশের শিল্পী ও মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন