স্মার্টফোন ক্রয় আরো সহজ হলো বিকাশ পে-লেটারে

ছবি : বিজ্ঞপ্তি থেকে

গ্রাহকদের জন্য ফোরজি ও ফাইভজি স্মার্টফোন আরো সহজলভ্য ও সাশ্রয়ী করতে পে-লেটারের মাধ্যমে যৌথ সেবায় যুক্ত হয়েছে বিকাশ, গ্রামীণফোন ও সিটি ব্যাংক। এর মাধ্যমে যোগ্য বিকাশ গ্রাহকরা অ্যাপ থেকে সিটি ব্যাংকের জামানতবিহীন ক্ষুদ্র ঋণ সেবা পে-লেটার ব্যবহার করে গ্রামীণফোন এক্সপেরিয়েন্স এবং বিকাশ মার্চেন্ট অ্যাকাউন্ট থাকা স্মার্টফোন পার্টনার ব্র্যান্ড সেলস পয়েন্ট থেকে স্মার্টফোন ক্রয় করতে পারবেন।

পে-লেটার সেবা ব্যবহার করে গ্রাহকরা বিকাশ অ্যাপ থেকে তাৎক্ষণিকভাবে পেমেন্ট করতে পারবেন, এক্ষেত্রে তাকে ৫০০ থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত ক্ষুদ্র ঋণ দেয়া হবে। গ্রাহক কোনো সুদ ছাড়াই সাতদিনের মধ্যে সম্পূর্ণ অর্থ পরিশোধ করতে পারবেন। অন্যথায় পে-লেটারটি তিন মাসের ক্ষুদ্র ঋণে পরিণত হয়ে যাবে এবং বার্ষিক ৯ শতাংশ হারে সুদ প্রযোজ্য হবে।

এদিকে ছয় মাসে পরিশোধ পদ্ধতিতে গ্রাহককে ২০ শতাংশ ডাউন পেমেন্ট শুরুতেই দিতে হবে এবং বাকি ৮০ শতাংশ পে-লেটারের মাধ্যমে সমান কিস্তিতে ভাগ হয়ে প্রতি মাসের নির্দিষ্ট তারিখে স্বয়ংক্রিয়ভাবে পরিশোধ হয়ে যাবে। এক্ষেত্রেও বার্ষিক ৯ শতাংশ হারে ইন্টারেস্ট প্রযোজ্য হবে। গ্রাহকরা চাইলে নির্ধারিত তারিখের আগেও টাকা পরিশোধ করতে পারবেন। তবে পে-লেটার সেবায় এককালীন একটি প্রসেসিং ফি যুক্ত হবে।

উল্লেখ্য, গ্রামীণফোন গ্রাহকরা এখন সরাসরি মাইজিপি অ্যাপ থেকে খুব সহজেই বিকাশ অ্যাকাউন্ট খুলতে পারছেন। সহজেই অ্যাকাউন্ট খোলার এ সুবিধা গ্রাহককে আরো সক্ষমতা এবং নির্বিঘ্নে বিকাশের মাধ্যমে বিভিন্ন আর্থিক সেবা গ্রহণের সুযোগ করে দিচ্ছে। —বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন