ট্রাস্ট ব্যাংকের নতুন এমডি আহসান জামান চৌধুরী

আহসান জামান চৌধুরী

ট্রাস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ সম্প্রতি আহসান জামান চৌধুরীকে ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব প্রদান করেছে। এর আগে তিনি ২০২০ সালের নভেম্বরে ব্যাংকের ডিএমডি সিবিও পদে পদোন্নতি পান। আহসান জামান চৌধুরী ২০১৬ সালের ২১ আগস্ট এসইভিপি করপোরেট ব্যাংকিংয়ের প্রধান হিসেবে ট্রাস্ট ব্যাংকে যোগদান করেন। সময় তিনি ব্যাংকের ব্যবসায়িক কর্মকাণ্ডের বিভিন্ন ইতিবাচক পরিবর্তন পরিসেবা প্রচলনের মাধ্যমে বেশকিছু কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেন।

আহসান জামান চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় অনার্স মাস্টার্স সম্পন্ন করার পর ১৯৮৬ সালে এবি ব্যাংকে কর্মজীবন শুরু করেন। পরবর্তী সময়ে ১৯৯৮ সালে ইস্টার্ন ব্যাংকে যোগদান করেন। সেখানে কর্মরত থাকাকালীন তিনি চট্টগ্রাম সিলেটের করপোরেট কনজিউমার ব্যাংকিংয়ের আঞ্চলিক প্রধান ব্যাংকের স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট বিভাগের প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন।

দীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে আহসান জামান চৌধুরী ফান্ড ম্যানেজমেন্ট, কনজিউমার ব্যাংকিং, এসএমই ব্যাংকিং, করপোরেট ব্যাংকিং, অপারেশন ম্যানেজমেন্ট, প্রজেক্ট ফাইন্যান্সিং, বিজনেস ডেভেলপমেন্ট স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্টসহ বিভিন্ন সেক্টরে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি দেশে বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা সেমিনারে অংশগ্রহণ করেছেন।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন