অস্ট্রেলিয়ার বিপক্ষে হ্যাটট্রিকের কীর্তি ফারিহা তৃষ্ণার

ক্রীড়া প্রতিবেদক

২০২২ সালের এশিয়া কাপে হ্যাটট্রিক করার মুহূর্ত। ফাইল ছবি/এসিসি

মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে একাধিক হ্যাটট্রিক করা তৃতীয় বোলার বাংলাদেশের ২১ বছর বয়সী মিডিয়াম পেসার ফারিহা তৃষ্ণা। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে তিনি হ্যাটট্রিক করেন। তার হ্যাটট্রিকের পরও বাংলাদেশকে ১৬২ রানের বড় টার্গেট দিতে সমর্থ হয় অজি নারীরা। জবাবে নিগার সুলতানার দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১০৩ রান তুলতে সমর্থ হয়।

 

৫৮ রানের এই জয়ে তিন ম্যাচ সিরিজটা এক ম্যাচ হাতে রেখেই জিতে নিল অজিরা। প্রথম ম্যাচে ১০ উইকেটের জয় পায় অ্যালিসা হিলির দল।

 

বাংলাদেশের পক্ষে দিলারা আক্তারা ২৫ বলে ২৭ রান করেন। ১৭ বলে ২১ রান করেন স্বর্ণা আক্তার। অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার ও সফি মলিনু তিনটি করে ও মেগান শুট দুটি উইকেট নেন।

 

তৃষ্ণা ২০২২ সালের এশিয়া কাপে হ্যাটট্রিক করেছিলেন মালেয়েশিয়ার বিপক্ষে। আজ মিরপুরে সিরিজের দ্বিতীয় টি২০ ম্যাচে অস্ট্রেলিয়া ১৬১ রানের বড় স্কোর গড়লেও শেষ ওভারের শেষ তিন বলে উইকেট নিয়ে হ্যাটট্রিক করার কীর্তি গড়েছেন তিনি। তৃষ্ণা ছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে দুটি হ্যাটট্রিক করেছেন হংকংয়ের ক্যারি চ্যান ও উগান্ডার কন্সি এউকো।

 

তৃষ্ণা ১৯ রানে চার উইকেট নেন। এছাড়া স্পিনার নাহিদা আক্তার ২১ রানে দুটি উইকেট নেন। অস্ট্রেলিয়ার জর্জিয়া ওয়ারহ্যাম ৩০ বলে ৫৭ ও গ্রেস হ্যারিস ৩৪ বলে ৪৭ রান করেন। এলিস পেরি ২২ বলে ২৯ রান করে দলের স্কোরটা বড় হতে সাহায্য করেন।  

 

বৃহস্পতিবার একই মাঠে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশের মেয়েরা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন