ম্যানসিটি-আর্সেনাল ড্রয়ে লাভ হলো লিভারপুলের

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গেল লিভারপুল। রোববার রাতে ব্রাইটনকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যায় অল রেডরা। পরে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল গোলশূন্য ড্র করে। এতে লাভবান হয়েছে লিভারপুল। আর্সেনালের চেয়ে দুই ও সিটির চেয়ে তিন পয়েন্টে এগিয়ে থেকে শিরোপার পথে ছুটছে অল রেডরা।

 

২৯ রাউন্ড শেষে ৬৭ পয়েন্ট সংগ্রহ করেছে ইয়ুর্গেন ক্লোপের দল। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে আর্সেনাল দুইয়ে ও সিটি ৬৪ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে।

 

রোববার অ্যানফিল্ডে ম্যাচের মাত্র ৮৭ সেকেন্ডে ড্যানি ওয়েলবেক গোল করে ব্রাইটনকে এগিয়ে দেন। কলম্বিয়ান খেলোয়াড় লুইজ দিয়াজ ২৭ মিনিটে সমতা আনেন। ৬৭ মিনিটে লিভারপুলের জয় নিশ্চিত করেন মোহাম্মদ সালাহ।

 

সন্ধ্যার এই ম্যাচ শেষে সবার চোখ ছিল ইতিহাদে। রাতের ম্যাচে দুই দলকে আলাদা করা যায়নি কিছুতেই। ম্যানসিটির দূর্গখ্যাত এই স্টেডিয়ামে ড্র করতে পেরেই হয়তো খুশি আর্সেনাল কোচ মিকেল আরতেতা। কিংবা পেপ গার্দিওলাও। তবে আসল বিজয়ী কিন্তু ইয়ুর্গেন ক্লোপ।

 

এদিকে, ফ্রেঞ্চ লিগ ওয়ানে শেষের ৫০ মিনিট ১০ জন নিয়ে খেলেও মার্সেইকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি। ৫৩ মিনিটে ভিতিনহা ও ৮৫ মিনিটে গনসালো রামোস গোল করেন। পিএসজির কাছে এই হারের আগে ঘরের মাঠে ১৯ ম্যাচে অপরাজিত ছিল মার্সেই।

 

রোববারের এই ম্যাচের পর ২৭ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পিএসজি, ব্রেস্ট ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে ও মোনাকো ৪৯ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে।

 

লা লিগায় শিরোপা জয়ের পথে একধাপ এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। রোববার রাতে রদ্রিগোর জোড়া গোলে ভর করে বিলবাওকে ২-০ গোলে হারায় লস ব্লাঙ্কোসরা। ম্যাচের সপ্তম মিনিটে রিয়ালকে এগিয়ে দেন রদ্রিগো। ৭৩ মিনিটে ব্যবধান ২-০ করেন এই ব্রাজিলিয়ান ফরওয়ার্ড। ৩০ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ, সমান ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা।

 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন