দুর্নীতির দায়ে দুই বছর নিষিদ্ধ নাসির হোসেন

ক্রীড়া প্রতিবেদক

সংযুক্ত আরব আমিরাতে ২০২১ সালে আবু ধাবি টি-টেন ক্রিকেট লিগ খেলতে গিয়ে উপহার হিসেবে একটি আইফোন নিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাসির হোসেন, যা আইসিসির দুর্নীতি বিরোধী আইনের সুস্পষ্ট লঙ্ঘন। এই অপরাধে সব ধরণের ক্রিকেটে দুই বছর নিষিদ্ধ হলেন তিনি।

 

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নাসিরকে শাস্তি প্রদানের খবর জানিয়েছে। এর মধ্যে ছয় মাস স্থগিত নিষেধাজ্ঞা পেলেন বাংলাদেশের এই অলরাউন্ডার। আইসিসির নিয়ম মেনে চললে দেড় বছর পরই তিনি নিষেধাজ্ঞামুক্ত হবেন। তাই ডানহাতি এই ব্যাটিং অলরাউন্ডকে ২০২৫ সালের ৭ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে দূরে থাকতে হবে।

 

 

নাসিরের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী তিনটি ধারা ভঙ্গের অভিযোগ আনে আমিরাত ক্রিকেট বোর্ড, যা মেনে নিয়েছেন এই ক্রিকেটার। তিনি আইসিসির ‘কোড অব কন্ডাক্ট’ এর আর্টিকেল ২.৪.৩, আর্টিকেল ২.৪.৪ ও আর্টিকেল ২.৪.৬ ভঙ্গ করেছেন। নাসিরসহ মোট আটজন ক্রিকেটে আমিরাত টি-টেন ক্রিকেট লিগে দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গ করেছেন।

 

৩২ বছর বয়সী নাসির হোসেন বাংলাদেশ জাতীয় দলের হয়ে ১৯টি টেস্ট, ৬৫টি ওয়ানডে ও ৩১টি টি২০ ম্যাচ খেলেছেন। ওয়ানডে ও টেস্টে তার রয়েছেন একটি করে সেঞ্চুরি। পাশাপাশি টেস্টে ৮টি, ওয়ানডেতে ২৪টি ও টি২০তে ৭টি উইকেট নেন তিনি।

 

২০১৮ সালের পর বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলেননি নাসির। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন