মায়েদের সাশ্রয়ী কাউন্সিলিং সেবা দিচ্ছে মাতৃত্ব

বণিক বার্তা অনলাইন

মায়েদের জন্য অনলাইন সেবামাতৃত্ব মেন্টাল হেলথ কাউন্সিলিংচালু করেছে মাতৃত্ব ডট কম। সেবাটি মাতৃত্বের চ্যালেঞ্জ মোকাবেলা ও মাতৃত্বকালীন মানসিক সুস্থতা নিশ্চিত করতে সাশ্রয়ী, নন-জাজমেন্টাল গোপনীয়তা বজায় রেখে অনলাইন কাউন্সিলিং সেশন অফার করে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মাতৃত্বর প্রতিষ্ঠাতা সঞ্চালক ইসরাত জাহান ইনু বলেন,"মায়েদের পর সমাজিক চাপ অপরিসীম। সংসারে ও বাইরে সবখানে একজন নারী নিখুঁতভাবে তার সব কাজ করবেন, এটাই সমাজ চায়। কিন্তু নারী বা মা যে মানুষ এবং দরকার মতো তাদেরও সমর্থন লাগে, সেটা তার আশপাশের মানুষগুলো সবসময় বুঝতে চায় না।

ইসরাতের ভাষ্যে, এ কাউন্সেলিং এসব নারীদের জন্য ভরসাস্থলহয়ে উঠবে। আমাদের লক্ষ্য হলো, মায়েদের একটি নিরাপদ এবং সহায়ক স্থান প্রদান করা যেখানে তারা তাদের চ্যালেঞ্জগুলো নিয়ে কথা বলতে পারে, মানসিক সমর্থন পেতে পারে এবং সব ধরনের মানসিক অসুস্থতার মোকাবেলার কৌশল শিখতে পারে।"

মাতৃত্ব মেন্টাল হেলথ কাউন্সিলিং মায়েদের বিভিন্ন ধরনের সেবা প্রদান করে। এর মধ্যে রয়েছে- একক অনলাইন কাউন্সিলিং; দম্পতি অনলাইন কাউন্সিলিং; গর্ভাবস্থায় অনলাইন মেন্টাল হেলথ সাপোর্ট; স্ট্রেস ম্যানেজমেন্ট, উদ্বেগ বিষন্নতা বিষয়ে আলোচনা

নিজেদের লক্ষ্য সম্পর্কে মাতৃত্ব জানায়, আমাদের অন্যতম প্রতিশ্রুতি হলো মায়েদের সন্তান জন্মদানের অভিজ্ঞতাকে উন্নত করা এবং পোস্টপার্টাম সময়ে তাদের সাপোর্ট দেয়া।

কাউন্সিলিং সেবা সম্পর্কে বলছে, ক্লায়েন্টের সতথ্য মেন্টাল হেলথ কাউন্সিলর ক্লায়েন্টের মাঝেই থাকবেসর্বোচ্চ গোপনীয়তা বজায় রাখা হবে। সহায়তা প্রত্যাশী মায়ের ব্যাপারে মেন্টাল হেলথ কাউন্সিলর কোনোরকম জাজমেন্ট করবেন না এবং ভুক্তভোগী মায়ের সর্বোচ্চ কল্যাণার্থে সঠিক পরামর্শ প্রদান করবেন।

প্রথম কাউন্সেলিং সেশন ফি ৫০০ টাকা পরবর্তী সেশনগুলোতে ফি ৪০০ টাকা বলে জানিয়েছে মাতৃত্ব।

গর্ভাবস্থা থেকে মাতৃত্ব পরবর্তী সময় পর্যন্ত সব বয়সের নারী এ সেবা নিতে পারবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন