নয় ক্যাটাগরিতে বাবিসাসের পুরস্কার পেল ‘প্রিয়তমা’

ফিচার প্রতিবেদক

গত রোজার ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘প্রিয়তমা’। শাকিব খান অভিনীত সিনেমাটি হলে দর্শক টেনেছিল। আরশাদ আদনান প্রযোজিত হিমেল আশরাফ পরিচালিত সিনেমাটি বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি (বাবিসাস) সম্মাননায় ‘বিশেষ সম্মাননা’ ক্যাটাগরিতে নয়টি শাখায় পুরস্কার পেয়েছে। শুক্রবার বাবিসাসের ২২তম আসরে এ পুরস্কারের আসর বসে।

প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি সম্মাননা প্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে প্রযোজক হিসেবে আরশাদ আদনান, পরিচালক হিসেবে হিমেল আশরাফ, সেরা অভিনেতা হিসেবে শাকিব খান, সেরা অভিনেত্রী হিসেবে ইধিকা পাল, সেরা খল অভিনেতা শহীদুজ্জামান সেলিম, প্রিয়তমায় ‘ঈশ্বর’ গানের জন্য গীতিকার সোশ্বের অলি, সুরকার প্রিন্স মাহমুদ, গায়ক রিয়াদ এবং ‘প্রিয়তমা’ গানের গায়িকা কোনাল বাবিসাসে বিশেষ এ সম্মাননা পান।

প্রিয়তমার প্রযোজক আরশাদ আদনান দেশের বাইরে থাকায় অনুষ্ঠানে অংশ নিয়ে সম্মাননা গ্রহণ করতে পারেননি। দেশের বাইরে থেকে এ সম্মাননা প্রাপ্তি প্রসঙ্গে আরশাদ আদনান বলেন, ‘এমন একটি সময় আমি দেশের বাইরে যে সময় বাবিসাস বিশেষ সম্মাননায় আমার প্রিয়তমা নয়টি ক্যাটাগরিতে বিশেষ বিবেচনায় সম্মাননা লাভ করেছে। এটা সত্যি সত্যিই বিশাল এক প্রাপ্তি। এ আনন্দ, ভালো লাগা ও উচ্ছ্বাস আসলেই ভাষায় প্রকাশের নয়। বাবিসাস থেকে এর আগেও আমি সম্মাননা লাভ করেছি। কিন্তু এবারের প্রাপ্তিটা সারা জীবন আমার মনে থাকবে। ধন্যবাদ বাবিসাস পরিবারকে।’ প্রিয়তমার পরিচালক হিমেল আশরাফ বলেন, ‘পুরো টিমকে একসঙ্গে একই মঞ্চে নিয়ে এ সম্মাননা গ্রহণ করতে পারলে ভীষণ ভালো লাগত। কিন্তু এ সময়ে পুরস্কারপ্রাপ্ত নানাজন নানা কাজে ব্যস্ত। তাই বিশেষত নিজের পুরস্কারটির পাশাপাশি আদনান ভাইয়ের পুরস্কারটিও আমি নিজেই গ্রহণ করেছি। এক সিনেমার জন্য এত এত সম্মাননা প্রাপ্তি আমাকে সত্যিই আবেগাপ্লুত করেছে। আমি বাবিসাস পরিবারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাই।’

প্রিয়তমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী ইধিকা পাল। ঈদে মুক্তির পরই দর্শকের আগ্রহ ছিল সিনেমাটি নিয়ে। গত মাসেই সিনেমাটি ওটিটি প্লাটফর্ম বায়োস্কোপে মুক্তি পেয়েছে। এ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী ইধিকা পাল। ঈদে মুক্তির পরই দর্শকের আগ্রহ ছিল সিনেমাটি নিয়ে। গত মাসেই সিনেমাটি ওটিটি প্লাটফর্ম বায়োস্কোপে মুক্তি পেয়েছে। প্রিয়তমা সিনেমায় ইধিকা পাল অভিনয় করেছেন ইতি চরিত্রে। তার বিপরীতে সুমন চরিত্রে শাকিব খান। গত ১১ মে পুরান ঢাকার বিভিন্ন লোকেশনে এর শুটিং শুরু হয়েছে। ঈদে ১০০টির বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন