নজরুল উৎসবে গাইবেন বাংলাদেশ ও ভারতের শিল্পীরা

ফিচার প্রতিবেদক

বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের কণ্ঠশিল্পীদের যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী উদযাপন হবে নজরুল উৎসব। আজ উৎসবটি শুরু হচ্ছে, চলবে আগামীকাল পর্যন্ত। নবীন ও প্রবীণ মিলিয়ে ৫০ জনের মতো শিল্পী এ উৎসবে অংশ নেবেন। বাংলাদেশ নজরুলসংগীত সংস্থা ও ভারতীয় হাইকমিশন পরিচালিত আইজিসিসির যৌথ উদ্যোগে গুলশান সোসাইটি লেকপার্কে এ উৎসব হবে।

উৎসব উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বুধবার বাংলাদেশ নজরুলসংগীত সংস্থা আয়োজিত এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে এ সংস্থার সাধারণ সম্পাদক খায়রুল আনাম শাকিল বলেন, বাংলাদেশ নজরুলসংগীত সংস্থা, গুলশান সোসাইটি ও ভারতীয় হাইকমিশনের উদ্যোগে এ উৎসব উদযাপন করা হচ্ছে। উৎসবের টাইটেল স্পন্সর এইচএসবিসি ব্যাংক। এটি উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ। এছাড়া অনুষ্ঠানের দ্বিতীয় দিনে নজরুলসংগীত কোষের নবপর্যায় উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। নবপর্যায়ের ১২৫ জন শিল্পীর কণ্ঠে আদি সুরে রেকর্ড করা নজরুলসংগীত ইউটিউবে প্রচার করা হবে।

এ আয়োজনে সংগীতের পাশাপাশি থাকবে নাচ, আবৃত্তি ও আলোচনা সভা। নজরুল উৎসবটি সবার জন্য উন্মুক্ত। তবে অনুষ্ঠানস্থলে প্রবেশ করার জন্য আমন্ত্রণপত্র আবশ্যক। আমন্ত্রণপত্র বিনামূল্যে গুলশানের গ্রেগোরিয়ান ক্লাব ও ধানমন্ডিতে দৃক আইসিটি অফিসে পাওয়া যাবে। অনুষ্ঠানটি মাছরাঙা টেলিভিশনের ফেসবুক পেজ থেকে সরাসরি সম্প্রচার করা হবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন