সোনালী ব্যাংকের নতুন এমডি আফজাল করিম

গতকাল সোনালী ব্যাংক লিমিটেডের সিইও এমডি হিসেবে যোগদান করেছেন মো. আফজাল করিম। যোগদানের আগে তিনি ব্যাংক ভবনে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। ১৪ আগস্ট অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের পত্র অনুযায়ী তিনি সোনালী ব্যাংকে সিইও এমডি হিসেবে তিন বছরের জন্য নিয়োগপ্রাপ্ত হয়েছেন। এর আগে তিনি বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের (বিএইচবিএফসি) এমডি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিএইচবিএফসিতে যোগদানের আগে তিনি সোনালী ব্যাংকের ডিএমডি পদে কর্মরত ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকে ডিএমডি জিএম পদে বিভিন্ন বিভাগ দপ্তরের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। কর্মক্ষেত্রে সততা দক্ষতার স্বীকৃতিস্বরূপ ২০২১-২২ অর্থবছরে মন্ত্রণালয় তাকে শুদ্ধাচার পুরস্কারে ভূষিত করেছে।

মো. আফজাল করিম ১৯৯৫ সালে বিএইচবিএফসিতে সিনিয়র প্রিন্সিপাল অফিসার পদে চাকরিতে যোগদান করেন এবং একই প্রতিষ্ঠানে ডিজিএম হিসেবে বিভিন্ন বিভাগের দায়িত্বসহ জিএমের চলতি দায়িত্বও পালন করেন। বিএইচবিএফসিতে যোগদানের আগে তিনি সরকারি প্রতিষ্ঠানসহ দেশী-বিদেশী আরো চারটি প্রতিষ্ঠানে বিভিন্ন পদে প্রায় আট বছর কাজ করেছেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন