৮ উইকেটের জয়ে টিকে থাকল দক্ষিণ আফ্রিকা

টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক

আইসিসি টি২০ বিশ্বকাপে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল দক্ষিণ আফ্রিকা। গতকাল সুপার টুয়েলভ রাউন্ডের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়েছে প্রোটিয়ারা। আগে ব্যাটিং করে ৮ উইকেটে ১৪৩ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে প্রোটিয়ারা ১০ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায়। 


টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। লেন্ডল সিমন্স ও এভিন লুইস ওপেনিং জুটিতে ৭৩ রান এনে দিলেও পরের ব্যাটাররা এর সুবিধা তুলে নিতে পারেনি। লুইস ৩৫ বলে ৫৬ ও সিমন্স ৩৫ বলে ১৬ রান করেন। এরপর নিকোলাস পুরান (১২), ক্রিস গেইল (১২), আন্দ্রে রাসেল (৫) ও শিমরন হেটমায়েরের (১) মতো টি২০ ক্রিকেটের স্বীকৃত বড় নামগুলো শোচনীয়ভাবে ব্যর্থ হলে ক্যারিবীয় দলও বড় সংগ্রহ দাঁড় করাতে ব্যর্থ হয়। খুঁড়িয়ে খুঁড়িয়ে বোর্ডে ১৪৩ রান জড়ো করা ক্যারিবীয়রা এই রান দিয়ে জয় বুভুক্ষু প্রোটিয়াদের আটকাতে পারেনি।


অধিনায়ক তেম্বা বাভুমা দলীয় ৪ রানের মাথায় রানআউটের শিকার হলেও জিততে বেগ পেতে হয়নি দলটিকে। কুইন্টন ডি ককের জায়গায় দলে আসা রিজা হেনড্রিকস ৩০ বলে ৩৯ রান করে ভিতটা গড়ে দেয়ার পর দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রাসি ফন ডার ডুসেন আর এইডেন মার্করাম। ডুসেন ৫১ বলে ৪৩ ও মার্করাম মাত্র ২৬ বলে ৫১ রান করেন।    

৪ ওভারে ১৪ রানের খরচায় আন্দ্রে রাসেলের উইকেটটি শিকার করা পেসার এনরিখ নর্তি ম্যাচসেরা খেলোয়াড় হয়েছেন।

এদিকে শারজায় আজ দিনের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নিয়েছে পাকিস্তান, যারা প্রথম ম্যাচে পরে ব্যাটিং করে ভারতকে ১০ উইকেটে হারায়। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন