কুমিল্লায় চিকিৎসকের উপর হামলার ঘটনায় গ্রেফতার ৩

বণিক বার্তা প্রতিনিধি, কুমিল্লা

কুমিল্লার আদর্শ সদর উপজেলার দুর্গাপুর এলাকার একটি বেসরকারি হাসপাতালের  চিকিৎসক ডা. তানভীর আকবরের উপর হামলার ঘটনায় মামলা দায়েরের ২৪ ঘন্টার মধ্যে এজাহারনামীয় ৩ আসামিকে গ্রেফতার করা হয়েছে। সোমবার দুপুরে ও দিবাগত রাতভর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হচ্ছে- কুমিল্লা নগরীর নোয়াগাঁও এলাকার এমএ হোসাইনের ছেলে মোজাম্মেল হোসাইন অয়ন (৩২), আব্দুল্লাহ আল-মামুন অনন্ত (২৫) ও আব্দুল কাদের অনিক (২২)। 

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, নগরীর নোয়াগাঁও এলাকার করোনা রোগী এমএ হোসাইনকে নিয়ে গত রবিবার (২৫ জুলাই) রাতে তার ৩ ছেলে ও স্বজনেরা দুর্গাপুর এলাকার মনিপাল এএফসি হাসপাতালে যান। এসময় দায়িত্বে থাকা ডা. তানভীর আকবর ওই রোগীর সাথে থাকা কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালের ছাড়পত্র দেখে রোগীকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল অথবা ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। 

ডা. তানভীর আকবর জানান, রোগী কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ায় উন্নত চিকিৎসার জন্য পরামর্শ দিলে রোগীর সাথে থাকা লোকজন অতর্কিতে তার উপর হামলা চালায় এবং এলোপাতারী কিল-ঘুষি, লাথি মেরে ও শরীরে বাঁশ দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। 

এসময় গলা চেপে শ্বাসরুদ্ধ করে তাকে হত্যার চেষ্টা করে। হামলাকারীরা হাসপাতালের আসবাবপত্র ও জরুরী চিকিৎসা কাজে ব্যবহৃত যন্ত্রপাতি এবং সামনের গ্লাসডোর ভাংচুরপূর্বক ৫ লাখ টাকার ক্ষতি সাধন করে ও হাসপাতালের একসেট অক্সিজেন সিলিন্ডার (মিটারসহ) নিয়ে যায়। 

এ ঘটনায় কুমিল্লার মনিপাল এএফসি হসপিটালের চিকিৎসক ডা. তানভীর আকবর বাদী হয়ে সোমবার দুপুরে মোজাম্মেল হোসাইন অয়ন, আব্দুল্লাহ আল-মামুন অনন্ত ও আব্দুল কাদের অনিকের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। 

কোতয়ালি মডেল থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, মামলা দায়েরের ২৪ ঘন্টার মধ্যে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন