১৩ বছর পর লক্ষ্মীপুরে ইউপি নির্বাচনে ভোট গ্রহণ শুরু

বণিক বার্তা প্রতিনিধি, লক্ষ্মীপুর

ছবি : বণিক বার্তা

উৎসবমুখর পরিবেশে লক্ষ্মীপুর সদর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার (২৮ এপ্রিল) সকাল ৮টায় ৫ ইউনিয়নের ৪৬ কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এর মধ্যে নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষণীয়। 

সীমানা জটিলতা থাকায় গত ১৩ বছরেও এ ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ না হওয়ায়, এবার ভোটারদের মাঝে রয়েছে উৎসবের আমেজ। সকাল থেকেই ভোট কেন্দ্রগুলো ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে।

জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এ নির্বাচনে এবার ১ লাখ ২২  হাজার ৯২৮ জন ভোটার ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  এর মধ্যে পুরুষ ভোটার ৬৪ হাজার ৬৮ জন, নারী ভোটার রয়েছে ৫৮ হাজার ৮৫৮জন ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ২ জন।  ৫টি ইউনিয়নে ২৮ জন চেয়ারম্যান, ২২৫ জন সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন

রিটার্নিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আতিকুল ইসলাম চৌধুরী বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সকল প্রস্তুতি রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে। সুষ্ঠু ভোটগ্রহণের ক্ষেত্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে। 




এই বিভাগের আরও খবর

আরও পড়ুন