আরটিএক্স ৪০৭০ টিআই সুপার শ্যাডো জিপিইউ উন্মোচন এমএসআইয়ের

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা

শ্যাডো সিরিজের অধীনে প্রথম পণ্য উন্মোচন করেছে মাইক্রো স্টার ইন্টারন্যাশনাল (এমএসআই)। আরটিএক্স ৪০৭০ টিআই সুপার শ্যাডো থ্রিএক্স নামে এ গ্র্যাফিকস কার্ড বাজারে আনা হয়েছে। খবর গিজমোচায়না।

নতুন জিপিইউতে এনভিডিয়ার হালনাগাদ আডা লাভলেস আর্কিটেকচার ও উন্নত ফিচার দেয়া হয়েছে বলে দাবি কোম্পানির। শ্যাডো সিরিজ বিদ্যমান ভেন্টাসের তুলনায় এটি ডিজাইন ও রঙের দিক থেকে আলাদা।

আরটিএক্স ৪০৭০ টিআই সুপার শ্যাডো থ্রিএক্স জিপিইউতে ৮ হাজার ৪৪৮ কুডা কোর, ১৬ গিগাবাইট জিডিডিআরসিক্সএক্স মেমোরি ও ২ হাজার ৬৪০ মেগাহার্টজ ক্লকস্পিড রয়েছে। এটি অধিকাংশ গেম খেলার সময় স্মুথ পারফরম্যান্স দিয়ে থাকে।

কানেক্টিভিটির জন্য এতে তিনটি ডিসপ্লেপোর্ট ১.৪এ, একটি এইচডিএমআই ২.১এ রয়েছে। এগুলো একাধিক মনিটর সেটআপ ছাড়াও ভালো রেজল্যুশন সরবরাহ করে থাকে। এগুলো ছাড়া শ্যাডো ও ভেন্টাস সিরিজের জিপিইউর মধ্যে খুব বেশি পার্থক্য নেই বলে জানিয়েছে প্রযুক্তি বিশারদরা। এমএসআইয়ের অফিশিয়াল ওয়েবসাইটে বর্তমানে দুটি পণ্যের একই বর্ণনা ব্যবহার করা হয়েছে। তবে কবে নাগাদ এটি বিশ্ববাজারে আসবে এবং এর দাম কেমন হবে, সে সম্পর্কে কোম্পানির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন