বায়োমেট্রিক সেন্সরযুক্ত নতুন স্মার্টওয়াচ উন্মোচন অ্যামাজফিটের

বণিক বার্তা ডেস্ক

ছবি: অ্যামাজফিট

ভারতের বাজারে নতুন স্মার্টওয়াচ উন্মোচন করেছে চীনের স্মার্ট ওয়্যারেবল কোম্পানি অ্যামাজফিট। বিআইপি স্মার্টওয়াচ সিরিজের সর্বশেষ সংযোজন বিআইপি ফাইভ ইউনিটি সম্প্রতি বাজারে এনেছে কোম্পানিটি। এটি সাশ্রয়ী মূল্যের স্মার্টওয়াচ এবং আগের ভার্সন বিআইপি ফাইভের অনেক ফিচার রয়েছে বলে সূত্রে জানা গেছে। খবর গিজমোচায়না।

বিআইপি ফাইভ ইউনিটিতে একটি ১ দশমিক ৯১ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যার রেজল্যুশন ৩২০X২৮০ পিক্সেল। স্মার্টওয়াচটি স্টেইনলেস স্টিলের ফ্রেমে মোড়ানো। এটি আইপি৬৪ রেটিং যুক্ত, ফলে পানির ঝাপটা ও ধুলাবালি থেকে সুরক্ষিত থাকবে। এছাড়া পানির তলদেশে দেড় মিটারেও ডিভাইসটি ৩০ মিনিট পর্যন্ত সচল থাকবে।

বিআইপি ফাইভ ইউনিটিতে অ্যামাজফিটের বায়ো ট্র্যাকার পিপিজি বায়োমেট্রিক সেন্সর যুক্ত করা হয়েছে, যা হার্ট রেট (হৃদস্পন্দন) ও রক্তে অক্সিজেনের মাত্রা শনাক্ত করতে সক্ষম। ঘড়িটি ব্যবহারকারীদের অস্বাভাবিক হৃদস্পন্দন, অবসাদজনিত বড় ধরনের পরিবর্তন ও অক্সিজেন মাত্রা (লেভেল) সম্পর্কে সতর্ক করবে। স্মার্টওয়াচটি ১২০টির বেশি স্পোর্টস মোড সমর্থন করে। ঘড়িটিতে ভয়েস কমান্ডের জন্য অ্যামাজন অ্যালেক্সা অন্তর্ভুক্ত রয়েছে। এটির স্মার্টফোন অ্যাপের মাধ্যমে প্রায় ৭০টির মতো অ্যাপের সঙ্গে সংযোগ স্থাপন করার সুযোগ রয়েছে।

বিআইপি ফাইভ ইউনিটির চার্জিং ক্যাপাসিটিতে ৩০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের একটি ব্যাটারি সংযুক্ত করা রয়েছে। ফলে দীর্ঘ সময় ধরে ও নিয়মিত ব্যবহারে এটি টানা ৫ দিন ও সাধারণ ব্যবহারে ১১ দিন পর্যন্ত সচল থাকবে। এছাড়া ব্যাটারি-সেভার মোডে ২৬ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে বলে দাবি কোম্পানির।

অ্যামাজফিটের বিআইপি ফাইভ ইউনিটি গ্রে, চারকোল ও পিংক কালারে পাওয়া যাবে। ঘড়িটির দাম ধরা হয়েছে ভারতীয় মুদ্রায় ৬ হাজার ৯৯৯ রুপি। অ্যামাজন ডট ইন ও অ্যামাজফিট ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইট থেকে স্মার্টওয়াচটি কেনা যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন