ফরিদপুরে চারজনসহ সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

বণিক বার্তা ডেস্ক

নরসিংদীর পাঁচদোনায় গতকাল বাসের ধাক্কায় দুমড়ে-মুচড়ে যায় মাইক্রোবাস ছবি : নিজস্ব আলোকচিত্রী

ফরিদপুরে চারজনসহ সড়ক দুর্ঘটনায় ১৩ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন অন্তত আটজন। গতকাল দিনের বিভিন্ন সময় ও আগের দিন রাতে নরসিংদী, দিনাজপুর, গাজীপুর, নড়াইল, বগুড়া ও কুমিল্লায় এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

ফরিদপুর: ভাঙ্গায় পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরো দুজন। তাদের ভাঙ্গা থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। গতকাল সকাল ৮টার দিকে ফরিদপুর-বরিশাল মহাসড়কের কৈডুবি সদরদী ও বেলা ১১টার দিকে হামেরদী নামক স্থানে এ দুটি দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন কাশেম শিকদার (৪০) ও তার ছেলে মোরসালিন (৮) এবং ভাই নাজমুল শিকদার (৩৭)। তাদের সবার বাড়ি গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার কোয়ালদিয়া গ্রামে। অন্যজন স্কুলছাত্রী শ্রাবন্তী আক্তার (১৬)। সে ভাঙ্গা উপজেলার খামিনাবাগ গ্রামের শাহাদাত হোসেনের মেয়ে।

ভাঙ্গা হাইওয়ে থানার এসআই আব্দুল বাকি জানান, বেলা ১১টার সময় কাশেম শিকদার তার ছেলে ও ভাইকে নিয়ে ভাঙ্গা থেকে মোটরসাইকেলে ফরিদপুর যাচ্ছিলেন। উপজেলার হামিরদী নামক স্থানে ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে ঘটনাস্থলেই মোরসালিন মারা যান। গুরুতর আহত কাশেম শিকদার ও নাজমুল শিকদারকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে চিকিৎসক তাদের দুজনকেও মৃত ঘোষণা করেন।

অন্যদিকে একই সড়কের কৈডুবি সদরদী নামক স্থানে সকাল ৮টার দিকে বাসের ধাক্কায় ব্যাটারিচালিত ইজিবাইকের তিন যাত্রী গুরুতর আহত হয়। আহতদের ভাঙ্গা থেকে ফরিদপুরের স্থানান্তর করা হলে সেখানে স্কুলছাত্রী শ্রাবন্তীর মৃত্যু হয়।

নরসিংদী: জেলার পাঁচদোনায় বাসের ধাক্কায় মাইক্রোবাসের দুই যাত্রী নিহত হয়েছেন। ভোরে ঢাকা-সিলেট মহাসড়কে সদর উপজেলার চৈতাবে ড্রিম হলিডে পার্কের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন আরো তিনজন। নিহতরা হলেন ময়মনসিংহের নান্দাইলের আশরাফ আলীর ছেলে মাইক্রোবাস চালক আব্দুস সালাম (৪৩) এবং শিক্ষার্থী ও সংগীত শিল্পী পিয়াল (২৬)।

দিনাজপুর: সদর উপজেলার কাউগাঁওয়ে ট্যাংকলরিচাপায় দুজন নিহত হয়েছেন। গতকাল ভোরে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন বাজারের নৈশপ্রহরী বিশ্বনাথপুরের বাসিন্দা আজাহার আলী (৬৫) ও দোকানের ক্রেতা হাটখোলার বাসিন্দা রানা (৩০)।

ঘটনাস্থলে থাকা এসআই দুলু জানান, ফুলবাড়ী থেকে দিনাজপুর যাচ্ছিল তেলবাহী একটি ট্যাংকলরিটি। পথে কাউগাঁও মোড়ে ফুটপাতের কয়েকটি দোকান মাড়িয়ে আব্দুস সোবহানের মুদি ও বয়লার মুরগির দোকানে উঠে যায়। এর আগে ট্রাকটি বাজারের নৈশপ্রহরী আজাহার আলী ও চা পান করতে আসা ফলের দোকানের কর্মচারী রানাকে চাপা দেয়। ঘটনাস্থলেই নৈশপ্রহরী আজাহার আলীর মৃত্যু হয়। আহতাবস্থায় রানাকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে  চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গাজীপুর: মহানগরীর বাইমাইলে কাভার্ড ভ্যানের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো একজন। শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গাজীপুর-টাঙ্গাইল মহাসড়কের বাইমাইলে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ময়মনসিংহের নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর থানার মারফত আলীর ছেলে মনজুর সরকার (৩৮) ও বগুড়ার মোকামতলার এহসান হাসান (৪২)। মনজুর গাজীপুর মহানগরের কোনাবাড়ীর এশরারনগর হাউজিং এলাকায় ও এহসান হাসান হরিণাচালায় বসবাস করতেন।

নড়াইল: সাইকেলের সঙ্গে ধাক্কা লেগে নড়াইলে মামুন সমাদ্দার (২২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হন। এ সময় আহত হন সাইকেল চালক। গতকাল সকাল সাড়ে ৬টার দিকে নড়াইল-গোবরা সড়কের কাড়ারবিলে এ দুর্ঘটনা ঘটে। নিহত মামুন সমাদ্দার নড়াইল পৌরসভার রঘুনাথপুর গ্রামের বাবুল সমাদ্দারের ছেলে।

বগুড়া: বন্ধুর সঙ্গে ঘুরতে বেরিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় আফসানা আক্তার (২০) নামে এক কলেজছাত্রী নিহত হয়েছেন। বেলা ১টার দিকে পীরগাছা বন্দরে এ দুর্ঘটনা ঘটে। আহত হয়েছেন মোটরসাইকেলচালক তাওসিফ হোসেন (২২)। তিনি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিসাধীন। নিহত আফসানা আক্তার বগুড়া শহরের সুলতানগঞ্জ পাড়ার রুইল শেখের মেয়ে।

কুমিল্লা: চৌদ্দগ্রামে অন্য গাড়ির পেছনে ধাক্কা লেগে সাগর (৩৫) নামে এক ট্রাকচালক নিহত হয়েছেন। সকালে মিয়াবাজার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম লোকমান হোসেন এ তথ্য নিশ্চিত করেন। নিহত ট্রাক চালক পাবনা সদর উপজেলার পূর্ব আগরপুর গ্রামের বিল্লাল হোসেনের ছেলে। শুক্রবার রাত ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার পদুয়া এলাকায় চলন্ত গাড়ির পেছনে ধাক্কা লেগে ঘটনাস্থলেই চালক সাগরের মৃত্যু হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন