আমাদের করা জাতীয় নির্বাচন অত্যন্ত গ্রহণযোগ্য হয়েছে— ইসি রাশেদা

নিজস্ব প্রতিবেদক

ছবি— বণিক বার্তা।

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, আমাদের কমিশনের বার্তা একটাই, অবাধ, নিরপেক্ষ একটা সুন্দর ভোট হবে। আমরা যে জাতীয় নির্বাচনটা করেছি, আপনারা সবাই বলেছেন ইলেকশনটা অত্যন্ত গ্রহণযোগ্য হয়েছে, সুন্দর ও সুষ্ঠু হয়েছে। তারই ধারাবাহিকতায় আমরা চাই, ভোটাররা আসবেন, তারা নির্ভয়ে ভোট দিয়ে চলে যাবেন। যে বা যারাই এ নির্বাচনে আইনের ব্যতয় ঘটাবার চেষ্টা করবে, কেউ ছাড় পাবে না।

রোববার (২৮ এপ্রিল) গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

এ সময় ইসি রাশেদা সুলতানা বলেন, প্রার্থী দেখে নয়, অপরাধের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে। কোনো প্রার্থী বা তার কর্মী-সমর্থকরা যদি বিশৃঙ্খলার চেষ্টা করেন, সে যেই হোক আইনের আওতায় আসতে হবে।

নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় প্রশাসনকে কঠোর নির্দেশনা দিয়ে তিনি বলেছেন, মাঠ পর্যায়ের প্রশাসন যদি নিরপেক্ষ ও দায়িত্বশীলভাবে তাদের কাজটুকু করে তবে কোথাও কোনো বিশৃঙ্খলা হওয়ার সুযোগ নেই।

এর আগে বেলা ১০টায় তিনি গাইবান্ধার পাঁচ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। সভায় প্রার্থীরা সুষ্ঠু নির্বাচনের স্বার্থে বিভিন্ন বিষয়ে নির্বাচন কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেন, রংপুর রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপুলিশ পরিদর্শক মিজানুর রহমান, গাইবান্ধা জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার কামাল হোসেনসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন