রংপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, রংপুর

ছবি : বণিক বার্তা

রংপুর মহানগরীতে নির্মাণাধীন ভবনের ছয়তলা থেকে পড়ে আনারুল ইসলাম (২৭) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার (১৩ মে) সকালে নগরীর ২১ নম্বর ওয়ার্ডের করণজাই রোড নিউ সেনপাড়া এলাকায় ঘটনাটি ঘটে।

নিহত শ্রমিক নজিরেরহাট চন্দনপাট এলাকার বাসিন্দা। নির্মাণাধীন ওই ভবনে ১৫ জন শ্রমিক কাজ করছিলেন। বালুর বস্তা উঠা-নামা করতে গিয়ে অসাবধানতাবশত এ দুর্ঘটনাটি ঘটেছে।

নিহতের সহকর্মী শ্রমিক রুবেল, মোস্তাফিজ ও নাসির জানান, আমরা ওই ভবনে নির্মাণ শ্রমিকের কাজ করছি। অন্যদিনের মতো আজকেও কাজ করছিলাম। হঠাৎ বিকট শব্দ শুনতে পেয়ে নিচে নেমে দেখি আনারুল পড়ে আছে। বালুর বস্তা উঠা-নামা করতে গিয়ে এ ঘটনা ঘটে। পরে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেয়া হয়। কিন্তু হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহাবুবার রহমান মঞ্জু।

দুর্ঘটনার সময় ঘটনাস্থলে ভবন মালিকদের কেউই উপস্থিত ছিলেন না এবং ভবনটি স্থানীয় কয়েকজনের যৌথ উদ্যোগে নির্মাণ করা হচ্ছে বলে স্থানীয়রা জানান।

এ বিষয়ে জানতে চাইলে রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার তদন্ত কর্মকর্তা শাহ আলম বলেন, আমরা বিষয়টি জানতে পেরেছি তবে এখন পর্যন্ত আমাদের কাছে কেউ এ বিষয়ে লিখিত কোনো অভিযোগ করেনি। মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। তবে অভিযোগ পেলে এ বিষয়ে আমরা আইনগত ব্যবস্থা নেব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন