আজকের পত্রিকার আনুষ্ঠানিক যাত্রা

নিজস্ব প্রতিবেদক

সারা দেশের স্থানীয় দৈনিক স্লোগানে যাত্রা করেছে নতুন জাতীয় দৈনিক আজকের পত্রিকা। রোববার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সংবাদপত্রটি উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার . শিরীন শারমিন চৌধুরী।

করোনা পরিস্থিতির কারণে ঘরোয়া আয়োজনের সঙ্গে ভার্চুয়ালি যুক্ত হয়েছিলেন অতিথিরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আজকের পত্রিকার সম্পাদক . মো. গোলাম রহমান। ভার্চুয়ালি শুভেচ্ছা জানান তথ্য সম্প্রচারমন্ত্রী . হাছান মাহমুদ।

স্পিকার . শিরীন শারমিন চৌধুরী বলেন, আজকের পত্রিকা বস্তুনিষ্ঠ দায়িত্বশীল সাংবাদিকতার মধ্য দিয়ে মানুষকে তথ্যসমৃদ্ধ করবে। মহামারীকালে আজকের পত্রিকা যে যাত্রা করেছে, তা অবশ্যই সাহসী পদক্ষেপ।

তিনি বলেন, আমার একটা জিনিস খুব ভালো লেগেছে যে, আপনারা বাংলাদেশের বিভিন্ন বিভাগে গিয়ে জানার চেষ্টা করলেন, পত্রিকার কাছে পাঠক কী প্রত্যাশা করে। আমি মনে করি, একটা নতুন পত্রিকা উদ্বোধনের ক্ষেত্রে এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে তথ্য সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আমি আশা করব, আজকের পত্রিকা সমাজের দর্পণ হিসেবে সঠিকভাবে কাজ করবে। একটি পত্রিকা মানুষের মনন তৈরি করার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। আজকের পত্রিকা সমাজের ত্রুটি এবং অসংগতি যেভাবে পরিবেশন করবে, একই সঙ্গে যেন জাতির এগিয়ে চলার গল্পটাও জনগণকে জানাতে সমর্থ হয়।

আজকের পত্রিকার সম্পাদক . মো. গোলাম রহমান বলেন, আমরা এমন একটি সন্ধিক্ষণে আজকের পত্রিকাকে বাজারে নিয়ে আসছি, যখন সারা দেশ করোনায় স্তব্ধ হয়ে যাওয়ার মতো অবস্থা। যখন সারা বিশ্ব তাকিয়ে আছে স্থবিরভাবে। এমন একটি পরিস্থিতিতে আমরা চাই তথ্যের প্রবাহ অবারিত করতে। আমরা সবার ঘরে ঘরে খবর পৌঁছে দিতে চাই। আজকের পত্রিকা ১২টি ভিন্ন সংস্করণে দেশের বিভিন্ন স্থান থেকে প্রকাশিত হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন