প্রধানমন্ত্রী দেশ‌কে স্থি‌তিশীল রে‌খে‌ছেন : কা‌দের

বণিক বার্তা অনলাইন

মহামারীতে মানুষের জীবন ও জীবিকার কথা মাথায় রেখে,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে স্থিতিশীল রাখতে পেরেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির উদ্যোগে "শেখ হাসিনার চারদশকঃ বদলে যাওয়া বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা" শীর্ষক তথ্যচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, মানুষের জীবন ও জীবিকার কথা মাথায় রেখে করোনার এই মহামারিতে শেখ হাসিনা দেশকে স্থিতিশীল পর্যায়ে রাখতে পেরেছেন। খাদ্য ঘাটতির দেশকে তি‌নি খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত করেছেন।

বঙ্গবন্ধুকন্যা রাজনীতির সীমানা পেরিয়ে রাষ্ট্রনায়কে রূপান্তর হয়েছেন উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার মত নেতৃত্ব আছে বলেই বাংলাদেশ আজ সীমান্ত ও ছিটমহল সমস্যার সমাধান  হয়েছে ।   সমুদ্রসীমা  জয়লাভ করে গঙ্গা নদীর পানির ন্যায্য পাওনা বুঝে পেয়েছে । 

তিনি বলেন, শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মাসেতুর নির্মাণ কাজ এখন প্রায় শেষের দিকে। পাশাপাশি অন্যান্য মেগা প্রকল্প, বিশেষ করে মেট্রোরেলসহ দক্ষিণ এশিয়ায় প্রথম নদীর তলদেশ দিয়ে বঙ্গবন্ধু টানেল নির্মাণ হচ্ছে।  


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন