কেউ জঙ্গিবাদে আকৃষ্ট করতে চাইলে পুলিশে জানান : আইজিপি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশকে জঙ্গিবাদের থাবা থেকে মুক্ত রাখতে বাংলাদেশ পুলিশ দৃঢ় প্রতিজ্ঞ জানিয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ‘ কেউ যদি আপনাদের জঙ্গিবাদে আকৃষ্ট করতে চায়, আইন-শৃঙ্খলা বাহিনীকে জানান। আমাদের জানাবেন, আমরা ব্যবস্থা নেব।’

আজ রবিবার দুপুরে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) আয়োজিত উগ্রবাদী কার্যক্রমের বিরুদ্ধে জনসচেতনতামূলক ওভিসি ও টিভিসি লঞ্চিং প্রোগ্রামে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

আইজিপি বলেন, জঙ্গিবাদীরা আমাদের প্রিয় মাতৃভূমিকে ক্ষতবিক্ষত করতে অপচেষ্টা চালিয়েছিল। হলি আর্টিজানের মর্মান্তিক ঘটনা আমাদের নাড়া দিয়েছে। আমাদের দেশের শান্তিপ্রিয় মানুষের অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা নিয়ে আমরা তাদেরকে প্রতিহত করেছি। এ দেশের শান্তিপ্রিয় মানুষ কখনো রক্তপাত পছন্দ করেন না। তারা কখনো এ দেশে জঙ্গিবাদীদের কার্যক্রম সফল হতে দেয়নি। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে জঙ্গিরা তাদের কার্যক্রম চালাচ্ছে উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, তারা মানুষকে জঙ্গিবাদে আকৃষ্ট করার চেষ্টা করছে। এজন্য পুলিশ প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় সাইবার পেট্রোলিং করছে। 

তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, পৃথিবী থেকে সর্বশেষ জঙ্গি নির্মূল না হওয়া পর্যন্ত জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের চলমান যুদ্ধ অব্যাহত থাকবে। এটিইউ'র ওভিসি ও টিভিসি নির্মাণের উদ্যোগকে স্বাগত জানিয়ে আইজিপি বলেন, জঙ্গিবাদ দমনে এটিইউ একটি নতুন ইউনিট। নবগঠিত এ ইউনিটটি সারাদেশে জঙ্গিবাদের বিরুদ্ধে সফলতার সাথে কাজ করছে। আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে যত বেশি মানুষকে সচেতন করতে পারব, ততই আমরা সফল হব।

এটিইউ প্রধান বলেন, একটি নবগঠিত ইউনিট হিসেবে দেশব্যাপী জঙ্গিবাদ দমনে এটিইউ কাজ করছে। ইতোমধ্যেই ইউনিটটি দৃশ্যমান সাফল্য অর্জনে সক্ষম হয়েছে। তিনি জঙ্গিবাদ দমনে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজি মো. কামরুল আহসান স্বাগত বক্তব্য রাখেন। ধন্যবাদ জ্ঞাপন করেন ইউনিটের অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামান। উদ্বোধন অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (এএ্যান্ডও) ড. মো. মইনুর চৌধুরী, পুলিশ স্টাফ কলেজের রেক্টর ড. মোহাম্মদ নাজিবুর রহমান, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামসহ বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন