মাশরাফিকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক

সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে বাইরে রেখেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রাথমিক দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২৪ জনের প্রাথমিক দলে নাম না থাকা মানে ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের এই আসন্ন হোম সিরিজে খেলা হচ্ছে না দেশের ইতিহাসে সেরা ফাস্ট বোলারের। 

গত মাসে বঙ্গবন্ধু টি২০ কাপে ভালো পারফর্ম করায় মাশরাফি আশায় ছিলেন, ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তাকে বিবেচনা করবেন বিসিবির নির্বাচকরা। যদিও তার আশা পূরণ হল না।  

প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন পাঁচজন— নাসুম আহমেদ, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, মাহাদি হাসান, মো. শরিফুল ইসলাম, হাসান মাহমুদ। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের সিরিজের জন্যও গতকাল ২০ জনের প্রাথমিক দল ঘোষণা করেন নির্বাচন মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন।

টেস্টের প্রাথমিক স্কোয়াডে রয়েছেন অনভিষিক্ত ইয়াসির আলী চৌধুরী ও হাসান মাহমুদ। ইয়াসির আলী এর আগে শ্রীলংকার বিপক্ষে টেস্টের প্রাথমিক দলে ডাক পেলেও অভিষেক হয়নি। হাসান মাহমুদ এবারই প্রথম টেস্ট দলে। 

আগামী ১০ জানুয়ারি ঢাকায় আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ২০ জানুয়ারি শুরু হবে ওয়ানডে সিরিজ। পরের দুই ওয়ানডে যথাক্রমে ২২ ও ২৫ জানুয়ারি। ৩ ফেব্রুয়ারি থেকে প্রথম টেস্ট ও ১১ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট। প্রথম দুই ওয়ানডে ও শেষ টেস্টটি ঢাকায়, তৃতীয় ওয়ানডে ও প্রথম টেস্ট চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। 

ওয়ানডে সিরিজের প্রাথমিক দল
তামিম ইকবাল খান, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মো. মিথুন, লিটন কুমার দাস, মো. মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, ইয়াসির আলী চৌধুরী, নাইম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, মো. শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, মাহাদি হাসান ও রুবেল হোসেন। 

টেস্ট সিরিজের প্রাথমিক দল
মুমিনুল হক সৌরভ, তামিম ইকবাল খান, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মো. মিথুন, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, আবু জায়েদ চৌধুরী রাহী, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাঈম হাসান ও এবাদত হোসেন চৌধুরী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন