বুটেক্সের নতুন রেজিস্ট্রার ড. শাহ্ আলিমুজ্জামান

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফ্যাব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক . শাহ্ আলিমুজ্জামান। বিভাগীয় প্রধানের দায়িত্বের পাশাপাশি রেজিস্ট্রার হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করবেন তিনি।

সম্প্রতি অধ্যাপক . শাহ্ আলিমুজ্জামানকে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে নিয়োগ দিয়ে অফিস আদেশ জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অধ্যাপক . শাহ আলিমুজ্জামান তত্কালীন কলেজ অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বর্তমানের টেক্সটাইল বিশ্ববিদ্যালয় থেকে ফ্যাব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে ১৯৯২ সালে প্রথম শ্রেণীতে দ্বিতীয় স্থান অধিকার করে বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং শেষ করেন। একই বছর তত্কালীন কলেজ অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে ফ্যাব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন।

বেলজিয়ামের ঘেন্ট বিশ্ববিদ্যালয় থেকে তিনি এমএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করেন ১৯৯৬ সালে। এছাড়া যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ম্যানচেস্টার ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি থেকে টেক্সটাইল সায়েন্স অ্যান্ড টেকনোলজির ওপর তিনি এমফিল করেন। পরবর্তী সময়ে যুক্তরাজ্যের ম্যানচেস্টার বিশ্ববিদ্যালয় থেকে ২০১৪ সালে তিনি পিএইচডি ডিগ্রি লাভ করেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, শিক্ষার্থী কল্যাণ পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি, সিন্ডিকেট মেম্বার এবং ফ্যাকাল্টি অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের ডিন হিসেবেও দায়িত্ব পালন করেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন