দিনটি যেমন-২৪.১২.২০২০

আজ ২৪ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার জন্মসংখ্যা (২৪=২+৪)= ৬। ব্যক্তি হিসেবে আপনি আত্মীয় এবং বন্ধুবৎসল; প্রবল দায়িত্বজ্ঞানসম্পন্ন। মানুষকে সাহায্য করার এক অদম্য ইচ্ছা সবসময়ই আপনার মধ্যে সচল থাকে। মমতা আপনার জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান; অন্যের প্রতি দেখানোর ক্ষেত্রেও, আবার অন্য কারো থেকে গ্রহণের ক্ষেত্রেও। আর ৬ সংখ্যার জাতক বা জাতিকা হিসেবে আপনার জন্য- 

শুভ বর্ণ : নীল, বিদ্যুৎ শেডের রঙগুলো, কমলা, সাদা এবং সবুজ

শুভ বার : শুক্রবার

শুভ রত্ন: অ্যাকুয়ামেরিন, পান্না এবং ফিরোজা

গুরুত্বপূর্ণ তারিখ : ৩, ৪, ৬, ১২, ১৩, ১৫, ১৮, ২১, ২২, ২৪, ২৭, ৩০ এবং ৩১

গুরুত্বপূর্ণ সংখ্যা : ৩, ৪, ৬ এবং ৯

উপযোগী পেশা : ইলেকট্রনিকস, কেমিকেল, খাদ্য এবং পানীয়, সুগন্ধি, নারী এবং শিশুদের পোশাক, ফ্যাশন-ডিজাইনিং, রাজনীতি, গবেষণা এবং প্রাকৃতিক চিকিৎসা সংশ্লিষ্ট পেশায় আপনি অসামান্য সাফল্য লাভ করতে সমর্থ হবেন।  

বিশেষ পরামর্শ : আপনার প্রতি বিপরীত লিঙ্গের ব্যক্তিদের মাত্রাতিরিক্ত আগ্রহ পারিবারিক বা দাম্পত্য জীবনে আপনার কোনো কষ্টের কারন না হয়, সবসময়ই সাবধান থাকুন এ ব্যাপারে।          

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।

(১) কারো সাথে ভুল বোঝাবুঝি যেন না ঘটে, ভীষণ সতর্ক থাকুন আজ সে বিষয়ে। তারপরও যদি তেমন কিছু ঘটে যায়, ফয়সালা করে নিতে চেষ্টা করুন যত তাড়াতাড়ি সম্ভব। অর্থযোগ আজ তেমন শুভ নয়। বিরুদ্ধ ভোজন হতে সতর্ক থাকুন। বৃহত্তর জনগোষ্ঠীর কল্যাণে কিছু করতে চেষ্টা করুন। 

(২) ভ্রমণ করতে হতে পারে আজ আপনাকে সামান্য বা দীর্ঘ পথ। উদ্দেশ্য হতে পারে, ব্যক্তিগত বা পেশাগত কিম্বা সামাজিক। যে কোনো ভাবে আর্থিক বিচারে থাকতে বা হতে পারেন আজ (কিছুটা হলেও) লাভবান। মনে মনে শপথ নিন ভালো থাকার। কোন তীর্থ-যাত্রায় যাওয়ার ব্যাপারে মন মজতে পারে।  

(৩) যে কারো প্রতারণা-প্রবঞ্চনা হতে নিজেকে নিরাপদে রাখতে চেষ্টা করুন আজ। বিরত থাকুন সন্দেহভাজন কারো হাতে কোনো গুরুদায়িত্ব তুলে দেয়া হতে। যত  কঠিন কোনো কাজেই হাত দেন না, কাজ সম্পন্ন করে ফেলতে সমর্থ হয়ে যাবেন শেষ পর্যন্ত। ব্যয়ে এবং বাজেটে সামঞ্জস্য রক্ষা করে চলুন আজ।

(৪) হাটে-বাজারে কিম্বা দোকানে-মেগাশপে সতর্ক থাকুন (আর্থিকসহ) যে কোন ধরনের লেনদেনে। সমঝে চলুন বিপরীত লিঙ্গের যে কোনো ব্যক্তিকে। ঘটনা যে মাত্রার গুরুত্বপূর্ণই হোক না কেন, আপনার মাথা এবং মেজাজ ঠান্ডা রাখতে চেষ্টা করুন আজ যে কোনো পরিস্থিতিতে। যে কারো আবদার রক্ষার খাতিরে অবৈধ লেনদেনে বিরত থাকুন। 

(৫) আমরা নিরপেক্ষতার বা স্বচ্ছতার কথা বলি। কিন্তু, নিরপেক্ষতা বা স্বচ্ছতা কি নিজের জীবনে চর্চা করি? হয়তো করি, হয়তো করি না। তবে, ‘হয়তো করি না’র দলটাই অনেক ভারি। ‘আপনি আচারি ধর্ম, পরকে শিখাও।’ অন্য কারো দিকে আঙ্গুল নির্দেশ করার আগে, নিজের মানসিকতাটা ঝালাই করে নেয়া জরুরী। 

(৬) শরীরটাকে সুস্থ রাখা বিশেষ জরুরী একটা কাজ, নারী-পুরুষ, বৃদ্ধ-যুবা, ছুঁড়ি-বুড়ি সবার জন্যই। তাই, যা কিছু করেন না কেন, শরীরকে সুস্থ রাখুন এবং মনকে রাখতে চেষ্টা করুন প্রফুল্ল; এবং তা হলেই কাজ-কর্মে পথে যে কোন বাধাকে দুমড়ে-মুচড়ে সামনে এগিয়ে যাওয়া আপনার পক্ষে সম্ভব হতে পারে।

(৭) কাজ-কর্ম নিয়ে বেশ কিছুটা চাপের মধ্যে থাকে হতে পারে আপনাকে। আজ একটা গোপন কথা আপনাকে বলি, প্রার্থনা দিয়ে সকালটা শুরু করুন, আপনার দিন অনেক দীর্ঘ হয়ে যাবে। কাজ-কর্মের বাধাও পেরিয়ে যেতে পারবেন অনায়াসে। কথাটা যদিও গোপন, তবু তথ্যটা কাউকে জানাতেই বাধা নেই। 

(৮) নারী-পুরুষ যে কারো উদাত্ত সহযোগিতা আপনাকে একাধারে মুগ্ধ, বিস্মিত এবং উপকৃত করতে পারে আজ। যে কোনো ভাবে হাতে আসতে পারে কিছু অর্থ। (প্রযোজ্য ক্ষেত্রে) বিয়ের কথা এগোতে, এমনকি চূড়ান্তও হয়ে যেতে পারে। প্রেম-প্রণয় শুভ। বিদেশ যাত্রার কাজ এগিয়ে যেতে পারে আজ।   

(৯) কৃষিকাজ বা কৃষিজাত পণ্যের বাণিজ্য শুভ। তবে, প্রকৃতির পক্ষ থেকে (আপনার জন্য) বিরুদ্ধ আচরণে নিজের নিরাপত্তার ব্যবস্থা নিজেই জোরদার করে নিতে চেষ্টা করুন। যে কোন ধরনের বিচার-সালিশে আপনি থাকবেন হয়তো আজ সম্মানজনক এবং লাভজনক অবস্থানে। অকারনে অর্থ ব্যয় করা থেকে বিরত থাকুন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন