দিনটি যেমন (২১.০৯.২০২০)

আজ ২১ তারিখ। আজ জন্মদিন হওয়ার কারণে আপনার সঠিক জন্মসংখ্যা (২১ =২+১) = ৩। মানুষ হিসেবে আপনি অসামান্য প্রাণ-শক্তির অধিকারী। এক ধরনের অস্থিরতা ভাব আপনার স্বভাবের মধ্যে সদা ক্রিয়াশীল, অথচ চাল-চলনে আপনি খুবই ধীর-স্থির। অন্যদের কাছে নিজেকে প্রকাশ করার এক সাবলিল ভঙ্গি আপনার মধ্যে বিদ্যমান। চমৎকার লেখনি শক্তির, নৈপুন্যপূর্ণ বাকচাতুর্যের এবং ক্ষেত্র বিশেষে ঈর্ষণীয় গায়কী ভঙ্গির অধিকারী হওয়ার সম্ভাবনা আপনার আছে। সূক্ষ্ম কল্পনাশক্তির অধিকারী, অথচ আপনি প্রায়শই আপনার মেধাকে বিভিন্ন কাজ-কর্মে ছড়িয়ে রাখতে অভ্যস্থ। আর ৩ সংখ্যার জাতক বা জাতিকা হিসেবে আপনার জন্য-

শুভ বর্ণ : হলুদ, হালকা, সবুজ, গোলাপী, বেগনী, লালচে বেগুনী এবং লাল।

শুভ বার : রোববার এবং মঙ্গলবার। 

শুভ রত্ন: এমেথিস্ট এবং ফিরোজা। 

গুরুত্বপূর্ণ তারিখ : ৩, ৬, ৯, ১২, ১৫, ১৮, ২১, ২৪, ২৭ এবং ৩০।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ১, ৩, ৬, ৭ এবং ৯।

উপযোগী পেশা : লেখালেখি, আইন, বিচার, দালালি, প্রশাসন, সংগঠন, শিক্ষকতা, পুলিশ বিভাগ, প্রতিনিধিত্ব, বিজ্ঞাপন, প্রকাশনা, হোটেল-রেস্তোরাঁ, রাজনীতি এবং মস্তিষ্কচালনানির্ভর পেশায় আপনি সবচেয়ে বেশী দক্ষতা দেখাতে সমর্থ হবেন।


বিশেষ পরামর্শ : জন্মস্থান থেকে অনেক দূরে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করার মত ক্ষমতা এবং যোগ্যতা আছে আপনার। অতএব, সে ক্ষেত্রে চেষ্টা করতে পারেন।


এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                      

(১) উঁচু-নীচু, বন্ধুর অথবা পিচ্ছিল পথে চলাচলে যথাযথ সতর্কতা মেনে চলুন আজ। যে কারো প্রতারণার বা প্রবঞ্চনার ব্যাপারে আগে থেকেই সতর্ক থাকুন। মোটা টাকা ঘুষ দেয়ার পরেও আজকাল অনেকের চাকরি হয় না। কিন্তু, পর্যাপ্ত শ্রম এবং সময় ব্যয় করতে পারলে অবশ্যই আজ আপনার কাজ হবে। 

(২) বিপরীত লিঙ্গের ব্যক্তির বা গোষ্ঠীর সাথে আজ সমঝোতা করে চলার নীতি অবলম্বন করুন। তবে, তাই বলে নিজের সম্মান-সম্ভ্রম বিকিয়ে দিয়ে নয়। আপনি জানেন কি? পারিবারিক শান্তি রক্ষায় (তেমন প্রযোজ্য ক্ষেত্রে) মিথ্যাচার করার ব্যাপারে আপনার ধর্ম আপনাকে অনুমোদন দেয়।  সুযোগের যথাযথ সদ্ব্যবহার করতে চেষ্টা করুন। 

(৩) দীর্ঘসূত্রিতার জালে আটকে যেতে পারে আপনার কাজ-কর্ম। আর, পর্যাপ্ত মাত্রায় সহনশীলতা এবং ধৈর্যশীলতা দেখাতে না পারলে, কাজ-কর্মে সফলতা অর্জন করা অনেকটা অসম্ভবই হতে পারে। ধর্ম-কর্মে বা ধর্মীয় কোনো আনুষ্ঠানিকতা পালনের ব্যাপারে হঠাৎ করে আপনার তৎপরতা বৃদ্ধি পেতে পারে আজ।

(৪) আর্থিক বিষয়াদি আপনার হাতে পড়ে বরকতময় হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে আজ। যদি আপনার নিজের মধ্যে কোনো গলৎ থেকে না থাকে। পক্ষান্তরে, আপনার মধ্যে স্বচ্ছতা যতই উজ্জ্বল এবং নির্ভেজাল হোক না কেন, প্রেম প্রণয়ের ক্ষেত্রে সফলতা অর্জন করা আজ অতটা সহজ  না-ও হতে পারে।   

(৫) যোগাযোগের গন্ডিটা আরো একটু প্রসারিত হয়ে উঠতে পারে আজ। ঘটতে পারে নতুন বা নতুন করে কারো সাথে আপনার পরিচয়। কাজ-কর্মে নিজের জ্ঞান, প্রজ্ঞা এবং অভিজ্ঞতার উপর নির্ভর করুন এবং বিরত থাকুন অন্যের পরামর্শ মোতাবেক চলতে। আর্থিক বিষয়াদি তেমন শুভ নয় আজ।   

(৬) কোনো ঝামেলা মেটানোর কাজে বিপরীত লিঙ্গের কারো ব্যাপক সহযোগিতা বা সমর্থন পেতে পারেন আজ আপনি। দাম্পত্য ক্ষেত্রে ঘটতে পারে মন ভালো করা কোনো ঘটনা। যে-কোনো সূত্রে ঘটতে পারে কিছু অর্থলাভ; অথবা আর্থিকভাবে লাভবান হতে পারেন যে কোনো উপায়ে। বিদেশ যাত্রার প্রযোজনীয়তা দেখা দিতে পারে। 

(৭) মানুষের তৈরি করা হোক অথবা হোক প্রাকৃতিকভাবে সৃষ্ট, দুর্যোগ মোকাবিলায় যথাযথভাবে সচেষ্ট থাকুন আজ আপনি। না বুঝে বা সঠিকভাবে না জেনে, বাণিজ্যিক কোনো খাতে অর্থ বিনিয়োগ করতে যাবেন না আজ। তা না হলে, ক্ষতির সম্মুখীন হয়ে পড়ার আশঙ্কা আছে। বিচার-সালিশে বিজয় ঘটবে।   

(৮) দাম্পত্য কলহ এড়িয়ে চলতে চেষ্টা করুন আজ। যে কারো  সাথে ভুল বোঝাবুঝি সৃষ্টি না হবার বিষয়ে যথাসম্ভব সতর্ক  থাকতে চেষ্টা করুন। (প্রযোজ্য ক্ষেত্রে) প্রবাস থেকে বিয়ের পয়গাম আসতে পারে। শত্রু যে-ই এবং যেখানেই হোক না কেন, সতর্ক থাকুন আপনি আজ তার বা তাদের থেকে।  

(৯) পারিবারিক সম্প্রীতি রক্ষার খাতিরেই হোক অথবা হোক সামাজিক দায়িত্ব পালনের খাতিরে, অল্প-বিস্তর ভ্রমণ করতে হতে পারে আজ আপনাকে। সে ভ্রমণ যদি ঝঞ্ঝাটপূর্ণও হয়, তবুও তা হবে সুফলদায়ক। যে-কোনো উপায়ে আর্থিক বিচারে থাকবেন বা হবেন আজ আপনি লাভবান। বিদেশ যাত্রার কাজে অগ্রগতি আসবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন