দিনটি যেমন (০৯.০৯.২০২০)

আজ ৯ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা ৯। আর জন্মসংখ্যা ‘৯’-এর জাতক বা জাতিকা হিসেবে আদর্শবাদিতা এবং মানবিকতা গুন দুটি আপনার স্বভাবের মধ্যে প্রতিষ্ঠিত হয়েছে। আপনার সহনশীলতা এবং উদারনৈতিক মনোবৃত্তি আপনাকে জনসাধারনের সাথে সহজভাবে মেলা-মেশা করার এবং তাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার শক্তি এবং মানসিকতা এনে দিয়েছে। অন্যদের আবেগ-অনুভূতি এবং অভাব-অভিযোগের প্রতি আপনি যথেষ্ঠ পরিমানে সহানুভূতিশীল। আপনি সংবেদনশীল এবং  দরদী প্রকৃতির মানুষ। সাধারণভাবে আপনার জন্য- 

শুভ বর্ণ: লাল, মেরুণ, সবুজ, লালচে-বেগনী এবং গাঢ়ো লাল। 

শুভ বার: মঙ্গলবার। 

শুভ রত্ন: ব্লাড-স্টোন এবং প্রবাল।  

গুরুত্বপূর্ণ তারিখ: ১, ৩, ৬, ৯, ১০, ১২, ১৫, ১৮, ১৯, ২১, ২৪, ২৭, ২৮ এবং ৩০।

গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ৩, ৬, এবং ৯।

উপযোগী পেশা: কনসাল্ট্যান্সি, ধর্মযাজকতা,  আধ্যাত্মিক পৌরহিত্য, নার্সিং, সমাজকর্ম, শিক্ষকতা, মন্ত্রিত্ব, গবেষণা, চিত্রশিল্প, অভিনয়,  কূটনীতি, স্থাপত্যবিদ্যা, শৈল্য-চিকিৎসা এবং কারিগরিবিদ্যা সংশ্লিষ্ট কাজ-কর্ম বা বাণিজ্য আপনার জন্য বিশেষভাবে উপযোগী। 

বিশেষ পরামর্শ: আপনার দৃষ্টি প্রখর এবং আপনি সমালোচনা-প্রিয়। কিন্তু, কখনো কখনো খুব সামান্য বিষয়েই আপনি বিরক্ত কিম্বা ক্ষুব্ধ হয়ে ওঠেন। আপনার এই স্বভাবের পরিবর্তন করতে পারা আপনার নিজের জন্যই অত্যন্ত লাভজনক হবে।    

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                    

(১) “চিরসুখী জন/ ভ্রমে কি কখন/ ব্যথিত বেদন বুঝিতে কি  পারে?/” পরাভূত এবং বিপদগ্রস্তদের সহযোগিতায় এগিয়ে আসতে চেষ্টা করুন আজ। আর সতর্ক থাকুন, সে ধরনের ব্যক্তি হতে সুযোগ পেলেই বা সুযোগ খুঁজেই যে বসিয়ে দিতে পারে বিশ্বাসঘাতকতার কামড়। পথের বাধায় পরাস্ত হবেন না। 

(২) বাজে তর্ক বা উদ্ভট যুক্তি প্রয়োগে বক্তব্য উপস্থাপন করা হতে বিরত থাকুন। বাবা-মায়ের সাথে কোনো  মিথ্যে কথা বলার আগে মনে রাখুন, আপনার এ বয়সটি তারা অনেক আগেই পেরিয়ে এসেছেন। দান করতে গিয়ে নিজের  আর্থিক সামর্থ্য হুমকির মুখে না পড়ে যায়, সে বিষয়ে সতর্ক থাকতে চেষ্টা করুন। 

(৩) মনে দ্বিধা-দ্বন্দ্ব পুষে রেখে কোনো কাজ করা হতে বিরত থাকুন। উপর্যুপরি বাধা যদি কাজ করার মুডটা নষ্ট করে দেয়, তাহলে কাজটি আপতত মূলতবী রাখুন। কারণ, যথেষ্ঠ ধৈর্যশীল হতে না পারলে, কাজে সফলতা পাওয়া কিছুটা অসম্ভবই হয়। মাতৃভক্তির কোনো দৃষ্টান্ত স্থাপনের সুযোগ পেলে, তা কাজে লাগান। 

(৪) আর্থিক বিষয়ে বা অর্থনৈতিক কর্মকান্ডে বেশ দক্ষতার স্বাক্ষর রাখতে পারার সম্ভাবনা রয়েছে। তবে, কোনো দেশের অর্থমন্ত্রী হয়ে থাকলে এ কথা আপনার জন্য প্রযোজ্য নয়। প্রেম-প্রণয় আপনার জন্য তেমন শুভ নয় আজ; তা আপনি কোনো মন্ত্রী বা সমপর্যায়ের কোনো ব্যক্তি হোন বা না হোন।

(৫) পরিচিতির ব্যাপ্তি প্রসার লাভ করতে পারে আজ। গড়ে উঠতে পারে নতুন কোনো ব্যবসায়িক সম্পর্ক নতুন কোনো ব্যক্তির সাথে। অন্যের বুদ্ধিতে বা প্ররোচনায় গুরুত্বপূর্ণ কোনো বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা থেকে বিরত থাকতে পারলে, সেটিই হবে আজ আপনার জন্য একাধারে লাভজনক এবং বুদ্ধিমত্তার পরিচায়ক।  

(৬) বিপুল এ বিশ্বে মানুষের প্রয়োজনে এগিয়ে আসে মানুষ; পরম মমতায় বাড়িয়ে দেয় সহযোগিতার হাত। আপনার দিকে আজ তেমনই সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারে কোনো নারী অথবা পুরুষ; গ্রহন করুন সেই সহযোগিতা সব দ্বিধা-দ্বন্দ্ব ঝেড়ে ফেলে দিয়ে। অর্থযোগ শুভ আজ আপনার জন্য। ঘটতে পারে কোনো অর্থলাভ।    

(৭) নতুন কোনো বিনিয়োগে যাওয়ার আগে খুব ভালো মতো ক্যালকুলেশন করে নিন সবকিছু। প্রয়োজনে কোনো বিজ্ঞজনের সহায়তাও নিতে পারেন এ বিষয়ে। কথাগুলো এজন্য বললাম যে, অখাতে অর্থ বিনিয়োগ করলে আজ আপনার ধরা খাবার আশঙ্কা আছে। প্রাকৃতিক দুর্যোগ হ’তে থাকতে চেষ্টা করুন নিরাপদ আশ্রয়ে। 

(৮) যে কোনো ভাবে কিছু অর্থসম্পদ হাতিয়ে নিতে সমর্থ হতে পারেন আজ আপনি। তবে, লক্ষ রাখুন কোনো অসততা বা অবৈধ কিছু যেন এর সাথে যুক্ত না থাকে। প্রবাসী কারো পক্ষ হতে আসতে পারে বিয়ের সম্বন্ধের খবর। শুধুমাত্র বিদেশ-বিমোহিত না হয়ে, সবকিছু ভালো মত যাচাই-বাছাই করে নিতে চেষ্টা করুন।

(৯) ভ্রমণে সময় ব্যয় করতে হতে পারে আজ আপনাকে। ব্যক্তিগত, স্বাস্থ্যগত, পেশাগত কিম্বা বাণিজ্যিক কারনে। ভ্রমণকে আনন্দপূর্ণ এবং আরামদায়ক করে তোলার যাবতীয় ব্যবস্থা নিজেই মজুদ করে নিতে চেষ্টা করুন। যে কোনো সূত্রে কিছু অর্থলাভ ঘটতে পারে আজ। ধর্মীয় কোনো ব্যাপারে আগ্রহ বেড়ে উঠতে পারে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন