দিনটি যেমন (০৪.০৯.২০২০)

আজ ৪ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জনসংখ্যা ৪। আর ৪ সংখ্যার জাতক বা জাতিকা হিসেবে আপনি ব্যবস্থাপনা এবং সাংগঠনিক গুনসমৃদ্ধ, সক্রিয় এবং নির্ভরযোগ্য কর্মী। রাশভারী এবং অকৃত্রিম প্রকৃতির মানুষ আপনি। বড় বড় মিশন সফল করে তোলার ব্যাপারে আপনি খুবই করিৎকর্মা। ব্যবসা-বাণিজ্যের জগতে আপনি প্রায়ই একজন সফল মানুষ। আপনার চিন্তা-ভাবনা খুবই বাস্তবসম্মত অথচ সৃজনশীলতা বিবর্জিত নয়। ভ্রমণে আপনার অপার আগ্রহ এবং একা থাকতে আপনি মোটেও পছন্দ করেন না। আর আপনার জন্য-

শুভ বর্ণ : সোনালী, সাদা, কমলা, লাল রং এবং বিদ্যুৎ শেডের রং, চড়ই পাখির রং, মেরুণ, লাল, গোলাপী বর্ণ এবং একাধিক বর্ণের স্ট্রাইপের পোশাক। 

শুভ বার : রবিবার। 

শুভ রত্ন: গোমেদ এবং ফিরোজা।  

গুরুত্বপূর্ণ তারিখ:  ১, ৪, ৭, ৮, ১০, ১৩, ১৬, ১৭, ১৯, ২২, ২৫, ২৬, ২৮ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ১, ৪, ৬, ৭ এবং ৮।

উপযোগী পেশা: প্রশাসন, ডিজাইনিং, উদ্যান, ব্যবসায়িক উদ্যোগ, মৃত্তিকাবিজ্ঞান, রিয়েল-এস্টেট, কম্পিউটার, রাজকর্ম, কৃষিখামার, রসায়ন-গবেষণা পরিবহন, বিদ্যুৎ, যন্ত্রপাতি, প্রকৌশল, বিজ্ঞান, কল-কারখানা, জ্যোতিষশাস্ত্র, বাণিজ্য, সাহিত্য এবং শিল্পকলা সংশ্লিষ্ট কাজ-কর্মে আপনি তুলনামূলকভাবে অনেক সহজে এবং অধিক সাফল্য লাভ করতে পারবেন। 

বিশেষ পরামর্শ: অধঃস্তন কর্মচারী, ভৃত্য বা নিম্নস্তরের ব্যক্তির দ্বারা বিশ্বাসভঙ্গের আশঙ্কা আপনার সারাজীবনই থাকবে।     

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                   

(১) বিপরীত লিঙ্গের কোনো ব্যক্তির মাধ্যমে বিশেষ কোনো  কাজে সফলতা লাভ করতে পারেন আজ আপনি। যে কোনো সূত্র ধরে ঘটতে পারে কিছু অর্থলাভ। এ ছাড়া যে-কোনো কাজে আর্থিকভাবে হতে পারে লাভবান। প্রেম-প্রণয়ের ক্ষেত্রে বিশেষ কোনো সফলতা লাভ করতেও সমর্থ হওয়ার সম্ভাবনা রয়েছে আজ আপনার। 

(২) কোনো অর্বাচীনের কথায় বিশেষ কোনো বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহন করা থেকে বিরত থাকুন আজ। প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার যাবতীয় সরাঞ্জম হাতের কাছাকাছি মজুদ রাখতে চেষ্টা করুন, তা আপনি পৃথিবীর যে প্রান্তের অধিবাসীই হয়ে থাকুন না কেন। আইনি বিষয়ে পেতে পারেন আজ প্রযোজ্য কোনো ব্যক্তির আনুকুল্যে। 

(৩) পেটের পীড়ায় বা উদর-বিকারে সামান্য লবন দিয়ে আদার রস বা কাঁচা আদা সেবন করলে তাৎক্ষণিক ভাবেই আরাম বোধও করবেন, নিরাময়ও লাভ করবেন। তবে, হয়তো এ পথ্য দু/তিন বার গ্রহণ করতে হতে পারে। ভারী যান-বাহন বা বিপজ্জনক অস্ত্র-শস্ত্র সতর্কতার সাথে ব্যবহার করুন। 

(৪) বিস্তর ঘোরাঘুরিতে কাটতে পারে আপনার দিন;  এবং তার কারনও হ’তে পারে বিভিন্ন রকম। যে-কোন ভাবে আর্থিক ক্ষেত্রে আজ আপনি হতে পারেন লাভবান। ধর্মীয় কোনো কারনকে কেন্দ্র করে আপনার ব্যস্ততা বাড়তে পারে আজ। দূরপাল্লার যাত্রায় সাবধানতা এবং সতর্কতার পরিমাণ পর্যাপ্ত পরিমাণে বাড়িয়ে দিতে চেষ্টা করুন।       

(৫) হাটে-বাজারে কিম্বা মেগাশপে লক্ষ রাখুন, ভেজাল পণ্য আপনাকে কেউ গছিয়ে দিচ্ছে কিনা? সমবায় সমিতির নামে কেউ আপনার টাকা নিয়মবহির্ভূতভাবে হাতিয়ে  নিচ্ছে কি না সে ব্যাপারে সজাগ থাকুন। কাজ-কর্মের প্রথমে আজ বিস্তর বাধা এলেও, ধীরে ধীরে তা কমে আসবে ক্রমাগত। নজর রাখুন বদনজর দানকারীদের উপর। 

(৬) কারো সাথে তর্কে-বিতর্কে জড়ানো হতে বিরত থাকুন আজ। অবহেলায় লোভনীয় কোনো সুযোগ হাত ছাড়া করা উচিৎ হবে না। তবে, আপনার সে সুযোগ গ্রহন করা অন্য কারো কোনো ধরনের ক্ষতির কারণ যেন না হয়, সে দিকে তীক্ষ্ণ নজর রাখুন। ধর্মীয় বিধি-নিষেধগুলো যথাযথভাবে পালন করতে চেষ্টা করুন। 

(৭) লোভ এবং ক্ষোভ উভয়ই নিয়ন্ত্রণ করে চলতে চেষ্টা করুন আজ। যে কোনো কাজে অকারন তাড়াহুড়া করা হতে বিরত থাকুন। মনে রাখবেন, কিছু কিছু ব্যাপারে শুধুমাত্র  ধৈর্য ধারন করাই উৎকৃষ্ট কার্যকরী ব্যবস্থা, অতএব তা-ই করুন তেমন প্রযোজ্য কোনো ক্ষেত্রে। অর্থযোগ তেমন শুভ নয় আজ।

(৮) আর্থিক বিচারে লাভবান হবেন আজ আপনি। এছাড়া, আর্থিক কর্মকান্ডেও রাখতে সমর্থ হবেন উল্লেখযোগ্য কোনো ভূমিকা। প্রেম-প্রণয়ের ক্ষেত্রে দিনটি আজ তেমন শুভ নয়। দাম্পত্য-সুখ প্রতিষ্ঠা করতেও যথেষ্ঠ বেগ পেতে হতে পারে। হাটে-বাজারে দালাল শ্রেণির লোকেদের দৌরাত্ম্য থেকে নিরাপদ দূরত্বে থাকার চেষ্টা করুন।  

(৯) নতুন (বা নতুন করে) কোনো ব্যক্তির সাথে পরিচয় ঘটতে পারে আজ। বিবিধ কারনে সে পরিচয় হয়ে উঠতে পারে আকর্ষণীয় এবং স্মরণীয়। অন্য কারো পরামর্শে গুরুত্বপূর্ণ কোনো কাজ করা হ’তে বিরত  থাকতে চেষ্টা করুন। (যে কোনো সূত্র হতে) চকিতে ঘটতে পারে আজ অপ্রত্যাশিতভাবে কিছু অর্থলাভ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন