দিনটি যেমন (০২.০৯.২০২০)

আজ ২ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার জন্মসংখ্যা ২। ২ সংখ্যার জাতক বা জাতিকা হিসেবে আপনি উদার-হৃদয় এবং মমতাময়; আবার কিছুটা অস্থির প্রকৃতিরও। সাধারণত যথেষ্ঠ ঠান্ডা স্বভাবের হলেও, ক্ষণে আপনি ভীষণ রগচটা। উষ্ণ হৃদয়ের অধিকারী হওয়ার কারনে, খুব সহজেই এবং স্বল্প সময়ে আপনি যে কারো সাথে বন্ধুত্ব পাতিয়ে ফেলতে পারেন। কর্মতৎপর হবার কারণে চাকরিক্ষেত্রে সহজেই আপনি উন্নতি অর্জন করতে সক্ষম হবেন। তবে, আপনার চরিত্রে কিছু ভালোমানুষী একটা ভাব আছে, কোনো অসৎ ব্যক্তি (বা বন্ধু-বান্ধব) নানান ছুতায় আপনার এই ভালো মানুষীর সুযোগ গ্রহণ করতে পারে। আপনার  জন্য-

শুভ বর্ণ : সাদা, ফিকে, হালকা গোলাপী ও সবুজ এবং পেস্ট সবুজ রং।

শুভ বার : সোমবার এবং শুক্রবার।

শুভ রত্ন: সবুজ জেড, মুক্তা, কিম্বা ফিরোজা। 

গুরুত্বপূর্ণ তারিখ: ২, ৫, ৭, ৮, ১১, ১৪, ১৬, ১৭, ২০, ২৩, ২৫, ২৬ এবং ২৯।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ২, ৫, ৬, ৭ এবং ৮।

উপযোগী পেশা: এমন কোনো সুযোগ যদি থাকে, তাহলে চাঁদের শুক্লপক্ষে আপনি কাজ করবেন এবং কৃষ্ণপক্ষে বিশ্রাম নেবেন, তাহলে, কাজকর্মে আপনি চমৎকার দক্ষতা দেখাতে সমর্থ হবেন।   

বিশেষ পরামর্শ: একা একা ব্যবসা-বাণিজ্য করার চেয়ে বিশিষ্ট কোনো ব্যবসাযীর সাথে অংশিদারিত্বের ব্যবসায়ে আপনি অধিক লাভবান হতে পারবেন।    

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                   

(১) কিছু কিছু কাজে ধৈর্য ধারণ করা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়; এমনকি সেসব কাজে সফলতা লাভের প্রধান শর্তই হলো ধৈর্য ধারণ করা। অতএব বুঝতেই পারছেন, ধৈর্য ধারণই হলো আজ বিজয় অর্জনের সবচেয়ে প্রয়োজনীয় পূর্বশর্ত। ধর্মীয় বিষয়ে যে কোনো ধরনের বাড়াবাড়ি এড়িয়ে চলুন। 

(২) যতদূর সম্ভব মাথা ঠান্ডা রেখে চলতে চেষ্টা করুন। অর্থ-ব্যবস্থাপনার বিষয়ে যথেষ্ঠ পরিমাণে দক্ষতা দেখাতে সমর্থ হবেন। এতে করে আপনি সম্মানিত হবেন, অন্যেরা তেমনই এর মাধ্যমে উপকৃত হতে পারবে হয়তো। তবে প্রণয়-ব্যবস্থাপনায় ফ্লপ মারার সমূহ আশঙ্কা আছে। তাই প্রতিটি পদক্ষেপই নিন আজ ভেবে-চিন্তে।

(৩) কারো অযাচিত পরামর্শ বা উপদেশ গ্রহণে বিরত থাকতে চেষ্টা করুন আজ। গুরুত্বপূর্ণ কোনো কাজ করার বা সিদ্ধান্ত গ্রহণের কালে নিজের বুদ্ধিমত্তা এবং অভিজ্ঞতার উপর নির্ভর করতে চেষ্টা করুন। তা না হলে ক্ষতির মধ্যে পড়ার আশঙ্কা আছে। গুরুত্বপূর্ণ কোনো সুযোগ কাজে লাগানোর উপর নির্ভর করছে অনেক কিছুই।

(৪) বিশেষ কোনো নারীর বা পুরুষের বদান্যতায় বা সহযোগিতায় গুরুত্বপূর্ণ কোনো কাজ সমাধা করে ফেলতে পারেন আজ আপনি। যে কোনোভাবে আর্থিক বিচারে থাকতে পারেন লাভজনক অবস্থানে। প্রেম-প্রণয় বা বিয়ে-শাদির কাজে অগ্রগতি আসতে পারে। আপনার  বিদেশ-যাত্রা সংক্রান্ত কিছু কাজ এগিয়ে যেতে পারে হয়তো আজ।  

(৫) খুবই সতর্কভাবে নিরাপদ কোনো অবস্থানে থাকতে চেষ্টা করুন আজ প্রকৃতির যে কোনো বিরূপ বা বিপর্যয়মূলক আচরণে। কৃষিজ বা পচনশীল পণ্যের কেনাবেচায় আজ লাভবান হওয়ার সম্ভাবনা আছে। জমি-সম্পত্তি কেনাবেচার কাজেও আজ থাকতে পারেন লাভজনক অবস্থানে। আইনি বা বৈচারিক কোনো বিষয়ে জয়লাভ করতে পারেন আপনিই আজ। 

(৬) কাউকে কোনো ঝামেলা থেকে উদ্ধার করার কাজে এগিয়ে গিয়ে আজ নিজেকেই না আবার কোনো ঝামেলায় পড়তে হয়, লক্ষ্য রাখুন সেদিকে। কারো সাথে ভুল বোঝাবুঝি না ঘটে, সতর্ক থাকুন সে বিষয়ে। শত্রুর তৎপরতা হতে নিজেকে নিরাপদে রাখার চেষ্টা করুন। রাজনৈতিক বিষয়ে কথা বলুন অতি সাবধানে।     

(৭) পেশাগত, ব্যক্তিগত বা পারিবারিক, এমনকি স্বাস্থ্যগত কোনো প্রয়োজনে ভ্রমণ কাজে ব্যস্ত থাকতে হতে পারে আজ আপনাকে (কিছুটা সময়)। যে কোনো উপায়ে আর্থিকভাবে লাভবান হতে পারেন বা ঘটতে পারে কিছু অর্থলাভ। কোনো তীর্থযাত্রার বা তীর্থস্থান ভ্রমণের প্রতি আগ্রহ বাড়তে বা তৈরি হতে পারে।  

(৮) পথে পথে কমবেশী কিছু বাধা আসলেও, কাজ-কর্মে সফলতা পাওয়াটা অসম্ভব কোনো ব্যাপার নয় আজ আপনার জন্য। বিশ্বস্ত কোনো ব্যক্তির প্রতারণা বা প্রবঞ্চণা আপনাকে একাধারে বিস্মিত এবং বিমূঢ় করে তুলতে পারে হয়তো। তবে সতর্কতা অবলম্বন করে থাকলে হয়তো তা থেকে নিরাপদে থাকা সম্ভবও হতে পারে।  

(৯) কারো সাথে কোনো প্রসঙ্গ নিয়ে তর্ক জুড়ে দিতে যাবেন না। যে কারো সাথে কোনো রকম বাহাসে বা বচসায় জড়ানো কোনো ভাবেই উচিৎ হবে না আজ। অগুরুত্বপূর্ণ কোনো বিষয়কে হাইলাইট করে গুরুত্বপূর্ণ কোনো বিষয়কে আড়াল করতে যাবেন না। সামান্য কোনো বিষয়ে টেনশন করে দিশাহারা হওয়ার প্রয়োজন নেই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন