দিনটি যেমন (৩১.০৮.২০২০)

আজ ৩১ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা (৩১=৩+১)=৪। আপনি হচ্ছেন ব্যবস্থাপনা এবং সাংগঠনিক গুণসমৃদ্ধ, সক্রিয় এবং নির্ভরযোগ্য কর্মী। রাশভারী এবং অকৃত্রিম প্রকৃতির মানুষ আপনি। বড় বড় মিশন সফল করে তোলার ব্যাপারে আপনি খুবই করিৎকর্মা। ব্যবসা-বাণিজ্যের জগতে আপনি প্রায়ই একজন সফল মানুষ। আপনার চিন্তা-ভাবনা খুবই বাস্তবসম্মত অথচ সৃজনশীলতা বিবর্জিত নয়। ভ্রমণে আপনার অপার আগ্রহ এবং একা থাকতে আপনি মোটেও পছন্দ করেন না। আর জাতিকা বা জাতক হিসেবে আপনার জন্য-

শুভ বর্ণ : সোনালী, সাদা, বেগনী, লালচে বেগনী, কমলা, লাল রং এবং স্ট্রাইপ ধরনের পোশাক।

শুভ বার : শনি, রবি এবং বৃহস্পতি। 

শুভ রত্ন: গোমেদ, প্রবাল এবং ফিরোজা।  

গুরুত্বপূর্ণ তারিখ: ১, ৪, ৭, ৮, ১০, ১৩, ১৬, ১৭, ১৯, ২২, ২৫, ২৬, ২৮ এবং ৩১। 

গুরুত্বপূর্ণ সংখ্যা : ১, ৪, ৬, ৭ এবং ৮।

উপযোগী পেশা: শিল্পকলা, বাণিজ্য, জনসংগঠন, নেতৃত্ব, ব্যবস্থাপনা, বিজ্ঞান, বাণিজ্য-উদ্যোগ, আইন এবং গণিত সংশ্লিষ্ট পেশা আপনার জন্য বিশেষ ভাবে উন্নতিদায়ক। 

বিশেষ পরামর্শ: পরশ্রীকাতর এবং দ্বিমুখী চরিত্রের লোকজন হতে আপনি সারা জীবনই নিজেকে নিরাপদে রাখতে চেষ্টা করুন।        

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                   

  

(১) পথে পথে কমবেশি কিছু বাধা আসলেও, কাজ-কর্মে  সফলতা পাওয়াটা অসম্ভব কোনো ব্যাপার নয় আজ আপনার জন্য। বিশ্বস্ত কোনো ব্যক্তির প্রতারণা বা প্রবঞ্চণা আপনাকে একাধারে বিস্মিত এবং বিমূঢ় করে তুলতে পারে হয়তো। তবে, সতর্কতা অবলম্বন করে থাকলে হয়তো তা থেকে নিরাপদে থাকা সম্ভবও হতে  পারে।  

(২) কারো সাথে কোনো প্রসঙ্গ নিয়ে তর্ক জুড়ে দিতে যাবেন না। যে কারো সাথে কোনো রকম বাহাসে বা বচসায় জড়ানো কোনো ভাবেই উচিৎ হবে না আজ। অগুরুত্বপূর্ণ কোনো বিষয়কে হাইলাইট করে গুরুত্বপূর্ণ কোনো বিষয়কে আড়াল করতে যাবেন না। সামান্য কোনো বিষয়ে টেনশন করে দিশাহারা হবার প্রয়োজন নেই। 

(৩) কিছু কিছু কাজে ধৈর্য ধারণ করা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়; এমনকি সেসব কাজে সফলতা লাভের প্রধান শর্তই হলো ধৈর্য ধারণ করা। অতএব বুঝতেই পারছেন, ধৈর্য ধারণই হলো আজ বিজয় অর্জনের সবচেয়ে প্রয়োজনীয় পূর্বশর্ত। ধর্মীয় বিষয়ে যে কোনো ধরনের বাড়াবাড়ি এড়িয়ে চলুন। 

(৪) যতদূর সম্ভব মাথা ঠান্ডা রেখে চলতে চেষ্টা করুন। অর্থ-ব্যবস্থাপনার বিষয়ে যথেষ্ঠ পরিমাণে দক্ষতা দেখাতে সমর্থ হবেন। এতে করে আপনি সম্মানিত হবেন, অন্যেরা তেমন-ই এর মাধ্যমে উপকৃত হতে পারবে হয়তো। তবে, প্রণয়-ব্যবস্থাপনায় ফ্লপ মারার সমূহ আশঙ্কা আছে। তাই প্রতিটি পদক্ষেপই নিন আজ ভেবে-চিন্তে। 

(৫) কারো অযাচিত পরামর্শ বা উপদেশ গ্রহনে বিরত থাকতে চেষ্টা করুন আজ। গুরুত্বপূর্ণ কোনো কাজ  করার বা সিদ্ধান্ত গ্রহনের কালে নিজের বুদ্ধিমত্তা এবং অভিজ্ঞতার উপর নির্ভর করতে চেষ্টা করুন। তা না হলে, ক্ষতির মধ্যে পড়ার আশঙ্কা আছে। গুরুত্বপূর্ণ কোনো সুযোগ কাজে লাগানোর উপর নির্ভর করছে অনেক কিছুই। 

(৬) বিশেষ কোনো নারীর বা পুরুষের বদান্যতায় বা সহযোগিতায় গুরুত্বপূর্ণ কোনো কাজ সমাধা করে ফেলতে পারেন আজ আপনি। যে কোনোভাবে আর্থিক  বিচারে থাকতে পারেন লাভজনক অবস্থানে। প্রেম-প্রণয় বা বিয়ে-শাদির কাজে অগ্রগতি আসতে পারে। আপনার  বিদেশ-যাত্রা সংক্রান্ত কিছু কাজ এগিয়ে যেতে পারে হয়তো আজ।  

(৭) খুবই সতর্কভাবে নিরাপদ কোনো অবস্থানে থাকতে চেষ্টা করুন আজ প্রকৃতির যে কোনো বিরূপ বা বিপর্যয়মূলক আচরণে। কৃষিজ বা পচনশীল পণ্যের কেনাবেচায় আজ লাভবান হবার সম্ভাবনা আছে। জমি-সম্পত্তি কেনাবেচার কাজেও আজ থাকতে পারেন লাভজনক অবস্থানে। আইনি বা বৈচারিক কোনো বিষয়ে জয়লাভ করতে পারেন আপনিই আজ।

(৮) কাউকে কোনো ঝামেলা থেকে উদ্ধার করার কাজে এগিয়ে গিয়ে আজ নিজেকেই না আবার কোনো ঝামেলায় পড়তে হয়, লক্ষ রাখুন সেদিকে। কারো সাথে ভুল বোঝাবুঝি না ঘটে, সতর্ক থাকুন সে বিষয়ে। শত্রুর তৎপরতা হতে নিজেকে নিরাপদে রাখার চেষ্টা করুন। রাজনৈতিক বিষয়ে কথা বলুন অতি সাবধানে।     

(৯) পেশাগত, ব্যক্তিগত বা পারিবারিক, এমনকি স্বাস্থ্যগত কোনো প্রয়োজনে ভ্রমণ কাজে ব্যস্ত থাকতে হতে পারে আজ আপনাকে (কিছুটা সময়)। যে কোনো উপায়ে আর্থিকভাবে লাভবান হতে পারেন বা ঘটতে পারে কিছু অর্থলাভ। কোনো তীর্থযাত্রার বা তীর্থস্থান ভ্রমণের প্রতি আগ্রহ বাড়তে বা তৈরি হতে পারে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন