দিনটি যেমন (১৯.০৮.২০২০)

আজ ১৯ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা (১৯=১+৯=১০=১+০)=১। আর জন্মসংখ্যা ১-এর  জাতক বা জাতিকা হিসেবে আপনি হয়েছেন অদম্য ইচ্ছাশক্তির অধিকারী এবং প্রবল আত্মবিশ্বাসী। আপনার মধ্যে এক ধরনের জবরদস্তি ভাব আছে যা অনেক ক্ষেত্রে পরিস্থিতির নিয়ন্ত্রণে এককভাবে ভূমিকা রাখতে সক্ষম। গতানুগতিক  নিয়ম-নীতি বা অন্যের উপদেশের প্রতি আপনার রয়েছে একধরনের অনীহা। পক্ষান্তরে, কঠিন অভিজ্ঞতার মাধ্যমে শিক্ষা অর্জনের প্রতিই আপনার আগ্রহ বা অনুরাগ বেশী। ক্ষেত্রবিশেষে দেখা যায়,  কোলাহলপূর্ণ সাংসারিক জীবনে থেকেও, একাকিত্বের অনুভূতি থেকে আপনি বেরিয়ে আসতে পারেন না। হঠাৎ রেগে  যাওয়ার একটা প্রবণতা আপনার মধ্যে ক্রিয়াশীল থাকতে পারে। জন্মসংখ্যা ‘১’-এর জাতক বা জাতিকা হিসেবে আপনার জন্য- 

শুভ বর্ণ: বেগুনী, গোলাপী, হলুদ, সোনালী এবং সাদা।

শুভ বার: রবি, সোম এবং মঙ্গল।

গুরুত্বপূর্ণ তারিখ: ১, ২, ৪, ৭, ৯, ১০, ১১, ১৩, ১৬, ১৮, ১৯, ২০, ২২, ২৫, ২৭, ২৮, ২৯ ও ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ২, ৪, ৭ ও ৯। 

উপযোগী পেশা: প্রশাসন, নির্দেশনা, পরিচালনা, নেতৃত্ব, চিকিৎসা, আই.টি, সংগঠন, পরিকল্পনা, আধ্যাত্মিক প্রশিক্ষণ, বাণিজ্য-উদ্যোগ, রাজকর্ম এবং মস্তিষ্কচালনা সংশ্লিষ্ট কাজকর্মে আপনার সফলতা আসবে তুলনামূলক সহজে। 

বিশেষ পরামর্শ: আপনার জীবনে বাধা অনেক বেশি বেশি। বাধা বেশি মানে সাফল্যও বেশি। অতএব, সংগ্রামী এবং মিতাচারী হয়ে সময় এবং সুযোগের যথাযথ সদ্ব্যবহার করতে পারলে আপনি সাফল্যের শিখরে পৌঁছে যেতে পারেন।        

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।


(১) করোনার প্রতাপ কমে গিয়ে আবার সচল স্বাভাবিক  হয়ে উঠছে জনজীবন। সক্রিয় হয়ে উঠছে আবার  চোর-ছেচ্ছড় আর প্রতারক-প্রবঞ্চকের দৌরাত্ম্য। তাই, সতর্ক থাকুন এদের সবার থেকেই। সেই সাথে সতর্ক থাকুনÑ মাসের শেষ পর্যায়ে এসে কোনো ভাবে অর্থের অপচয় না ঘটেÑ সে বিষয়ে।  

(২) সুযোগের যথাযথ সদ্ব্যবহার করা থেকে পিছপা হবেন না যেন আজ। তবে, সুযোগটির বৈধতার প্রশ্নটি মাথায় রাখতেও যেন ভুলে যাবেন না। যে কারো সাথে কোনো ধরনের ঝগড়া-বিবাদ বা মন কষাকষি তৈরি হতে পারে এমন সব কাজ-কর্ম এবং আচার-আচরণ এড়িয়ে চলতে চেষ্টা করুন। লেনদেনে সতর্কতা মেনে চলুন।

(৩) এ দেশে জসজীবন স্বাভাবিক হয়ে আসা মানে, অস্বাভাবিক সব বিষয়গুলোর দৌরাত্ম্য আবার চাগিয়ে ওঠা। আবার  সেই ট্রাফিক-জ্যাম, চরম অস্বস্তি নিয়ে রাস্তায় যানবাহনের ভেতর ঘন্টার পর ঘন্টা বসে থাকা! আপাতত এই অবস্থা থেকে মুক্তির কোনো আশা নেই। তাই, ধৈর্য ধরুন। শরীরের যত্ন নিন।

(৪) সুশিক্ষিত একজন ব্যক্তি অর্থ-ব্যবস্থাপনায় চরম ব্যর্থ হতে পারে; আবার একজন অশিক্ষিত ব্যক্তিও ভীষণ দক্ষ হতে পারে অর্থ-ব্যবস্থাপনার কাজে। আপনি সুশিক্ষিত-ই হোন আর অশিক্ষিতই হোন, অর্থ-ব্যবস্থাপনার বিষয়ে চরম দক্ষতা দেখিয়ে ফেলতে পারেন আজ, সেটি আপনার জ্ঞানের জোরেই হোক আর ভাগ্যের জোরেই হোক। 

(৫) অন্যের পরামর্শে বা প্ররোচনায় কোনো কাজ করা থেকে বিরত থাকুন আজ। প্রয়োজনের মুহূর্তে কিম্বা গুরুত্বপূর্ণ মিশনে যা-কিছু করনীয়, তা নির্ধারণ করুন নিজের প্রজ্ঞা এবং অভিজ্ঞতা অনুসারে। তাহলে, আখেরে লাভবান থাকবেন বলেই আশা করা যায়। নতুন কোনো ব্যক্তির সাথে পরিচয় ঘটতে পারে আজ আপনার।

(৬) কোনো সূত্র থেকে কোনো উপহার বা উপঢৌকন লাভ  করতে পারেন আজ আপনি। কাজে-কর্মে আর চলার পথে পেতে পারেন বিপরীত লিঙ্গের কোনো ব্যক্তির খুবই কার্যকরী সহযোগিতা। যে-কোন সূত্রে অর্থনৈতিক বিচারে থাকতে পারেন লাভজনক অবস্থানে। বিদেশ-যাত্রার কাজে অগ্রগতি আসতে পারে। দাম্পত্য ক্ষেত্র থেকে ঘটতে পারে সুখলাভ। 

(৭) দূর-পাল্লার যাত্রায় নিজের দিক থেকে কোনো ধরনের সতর্কতা গ্রহনেই যেন কমতি না থাকে, সে ব্যাপারে বিশদভাবে সাবধান থাকুন। আইনি বা কোনো বৈচারিক বিষয়ে আজ আপনার ভাগ্য সুপ্রসন্ন থাকবে বলেই মনে হচ্ছে। যেকোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগে নিজেকে সর্বাত্মকভাবে নিরাপদে রাখার চেষ্টা পরিপূর্ণভাবে মজুদ রাখুন।

(৮) ভ্রু’র দুই পাশে মাথার জুলফির কাছ ঘেঁষে দু’হাতের তর্জনী দিয়ে আলতোভাবে ম্যাসেজ করুন; দেখবেন মাথা ব্যথা কমে যাবে মুহূর্তের মধ্যেই। এ টিপসটি বিশেষভাবে আপনারই জন্য আপনার মাথা ব্যথা নিরাময়ের লক্ষে। সতর্ক থাকুন আজ যে কারো সাথে যে-কোনো ধরনের ভুল বোঝাবুঝি ঘটা হতে।  

(৯) যেকোনো উদ্দেশ্যে যেকোনো পরিমাণ দূরত্বের পথে ভ্রমণ করতে হতে পারে আজ আপনাকে। ভ্রমণটি খুব আরামের হতে নাও পারে। কিন্তু, ভ্রমণের উদ্দেশ্য সফল হয়ে যাবে আশা করা যায় কাঁটায় কাঁটায়। আর্থিক বিচারে লাভবান অবস্থানে থাকতে পারেন আজ আপনি যে কোনো প্রযোজ্য সূত্র ধরে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন