দিনটি যেমন (১৭.০৮.২০২০)

আজ ১৭ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জনসংখ্যা (১৭=১+৭)=৮। আজকে জন্মদিন হবার কারনে, অর্থনৈতিক বিচারে আপনি আক্ষরিক অর্থেই ভাগ্যবান একজন মানুষ। অপরিমেয় বাণিজ্যিক জ্ঞান এবং ভাগ্য নিয়েই আপনি জন্মগ্রহণ করেছেন। একজন সৎ এবং নৈতিক জ্ঞান-সম্পন্ন হওয়ার সত্ত্বেও, খুবই চতুর প্রকৃতির একজন মানুষ হবার সম্ভাবনা রয়েছে আপনার। আপনি খুবই উচ্চাকাক্সক্ষী। যদিও আপনার কাজের শুরুটা যতটা আড়ম্বরে হয়, শেষটা সে তুলনায় খুবই বর্ণহীন। আর ৮ সংখ্যার ব্যক্তি হিসেবে আপনার জন্য-

শুভ বর্ণ: সোনালী, সবুজ, সাদা, নীল, বাদামী, কালো, ছাই এবং শ্লেট রং।

শুভ বার: শনিবার এবং রবিবার।    

শুভ রত্ন: কালো হীরা, এ্যামেথিস্ট কিম্বা ফিরোজা।  

গুরুত্বপূর্ণ তারিখ: ২, ৪, ৫, ৮, ১১, ১৩, ১৪, ১৭, ২০, ২২, ২৩, ২৬, ২৯ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ২, ৪, ৫ এবং ৮।

উপযোগী পেশা: শিল্পকলা, শিক্ষকতা, শিল্পোদ্যোগ, মনোবিজ্ঞান, রাজনীতি, কল-কারখানা, সমাজ-সংস্কার এবং ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্ট কাজ-কর্মে আপনার সফলতার পরিমান হবে অসামান্য এবং ঈর্ষণীয়। 

বিশেষ পরামর্শ: নিজে পছন্দ করে নেয়ার সুযোগ যেখানে রয়েছে, সেখানে ‘৪’ সংখ্যাটিকে আপনি যতদূর  সম্ভব এড়িয়ে  চলুন।         

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                

(১) ‘সবাই ছেড়েছে নাই যার কেহ/ তুমি আছো তার, আছে তব স্নেহ/ নিরাশ্রয় জন পথ যার গেহ/ সেও আছে তব ভবনে’ পংক্তিগুলো রবীন্দ্রনাথের। বলার কারণ হচ্ছে- আজ ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে/ তবে একলা চলো রে’ যদিও মানুষের উপর বিশ্বাস হারানো একটি অপরাধ।

(২) সহযোগিতা পেতে হয়, নিতে হয় এবং চাইতে হয় সময়ের প্রয়োজনে। আর চান বা না চান  আজ আপনি মানুষের সহযোগিতা পাবেন ঠিকই, আপনারই প্রয়োজনে। হতে পারে সে মানুষ আপনার সম কিম্বা বিপরীত লিঙ্গের। অর্থযোগ শুভ অর্থাৎ ঘটতে পারে কিছু অর্থলাভ যে কোনো প্রযোজ্য সূত্র ধরে।

(৩) বৃষ্টির জন্য মানুষ হাহাকার করে, অথচ প্রবল বর্ষণে মানুষ বৃষ্টি হ’তে নিষ্কৃতি চায়। বাতাসের মৃদুমন্দ তরঙ্গ প্রবাহের কালে মানুষ ঘর থেকে বাইরে বেরিয়ে আসে, কিন্তু, বিক্ষিপ্ত ঝড়ো বাতাস বইলে মানুষ ছুটে আশ্রয় নেয় ঘরে বা নিরাপদ কোনো স্থানে। প্রকৃতির সহযোগিতা মানুষ চায়, আবার ভয়ও পায় এই প্রকৃতিকে। সতর্ক থাকুন।

(৪) মানুষ স্বেচ্ছায় এবং স্বতঃফূর্তভাবে এমন কোনো কাজ  করে ফেলে, কিন্তু, পরবর্তীতে হুমকির মুখে পড়ে যায় সে কৃত-কর্মের জন্য। আপনার নিজের বা অন্য কারো  করা এমন কোনো কাজের প্রতিফল থেকে নিজেকে নিরাপদে রাখার চেষ্টা করুন আজ। নইলে হয়তো সমস্যায় পড়তে হ’তে পারে।   

(৫) ভ্রমণে সময় ব্যয় করতে হ’তে পারে আজ আপনাকে। সে সময় ব্যয় হয়তো অপচয় নয়, বরঞ্চ  লাভজনকই হবে হয়তো আপনার জন্য। যে-কোনো সূত্র ধ’রে লাভ করতে পারেন কোনো অর্থ-সম্পদ অনায়াসে কিম্বা চাইবার পরে। কোনো তীর্থ-যাত্রা বিষয়ে আপনার ব্যস্ততা বেড়ে উঠতে পারে আজ। 

(৬) প্রবঞ্চনার শিকার হয় মানুষ বহু প্রকারে। অন্যভাবে বলা যায়, মানুষ মানুষকে প্রবঞ্চিত করে বহুভাবে। কখনো ইচ্ছায়, আবার কখনো অনিচ্ছায়; কখনো উদ্দেশ্যমূলক ভাবে, আবার কখনো শয়তানের ধোকায় পড়ে কিম্বা কর্তৃপক্ষ কর্তৃক আদিষ্ট হয়ে। যে কোনো ধরনের প্রবঞ্চনা বা প্রতারণা হ’তে নিজেকে বাঁচিয়ে চলুন আজ। 

(৭) মানুষ সারা জীবনে যতগুলো এবং যত রকম ডিগবাজি খায়, তার মধ্যে সব চেয়ে মারাত্মকটি হয়তো  রাজনৈতিক ডিগবাজি। কারন, রাজনৈতিক ডিগবাজি যুৎ মত দিতে না পারলে ঘাড় ভাঙ্গে, কোমর ভাঙ্গে তার উপর আবার সমাজে হ’তে হয় হেয়-প্রতিপন্ন। সাবধান থাকুন আজ রাজনৈতিক ডিগবাজি দেয়ার ব্যাপারে। 

(৮) ‘কি সুখ জলাঞ্জলি দিয়েছো যে তুমি/ সুখের সাগরেই ভাসবে?’ মানে হচ্ছে, কিছু অর্জন করতে হ’লে তার  জন্য কিছু ত্যাগ স্বীকার করতে হয়। তাই, পথের বাধায় আপনি যেন হতাশ হবেন না আজ; বিরক্তও না। মানুষকে অনেক অনেক কষ্ট সহ্য করতে হয় জীবনে প্রতিষ্ঠা পাবার জন্য। 

(৯) আপনি রাজনীতি সংশ্লিষ্ট কেউ হোন বা না হোন, আর্থিকভাবে থাকতে পারেন হয়তো আজ লাভজনক  অবস্থানে। আর আপনি যদি নেতা গোছের কোনো ব্যক্তি হয়ে থাকেন, তাহলে আপনাকে বলছি, শুধু জনগনের ভালোবাসার আশায় হা-ভাতের মত চেয়ে থাকবেন না, জনসাধারণকেও ভালোবাসতে শিখুন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন