খুলনায় মৃত প্রসূতির স্বজনদের হামলায় আহত চিকিৎসকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

খুলনায় রোগীর স্বজনদের হামলায় এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। মারা যাওয়া চিকিৎসকের নাম ডা. রাকিব উদ্দিন। তিনি বাগেরহাট মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট টেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ। খুলনার রাইসা ক্লিনিকের পরিচালক ছিলেন তিনি।  

বিষয়টি নিশ্চিত করেছেন চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টর’স সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটি যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী। 

সংশ্লিষ্টরা জানান, ১৪ জুন সিজারের জন্য রাইসা ক্লিনিকে ভর্তি হওয়া এক অন্তসত্ত্বার বিকালে অপারেশন হয়। অপারেশনের পর নবজাতক ও মা প্রথমে সুস্থ ছিলেন। পরে মায়ের রক্তক্ষরণ হলে ১৫ জুন সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসকরা রক্তক্ষরণ বন্ধ করতে ব্যর্থ হয়ে ঢাকায় রেফার করে। ঢাকায় নেয়ার পথে ১৫ জুন রাতে তিনি মারা যান। সেই রাতেরই রোগীর স্বজনরা ডা. রাকিবকে লাথি ঘুষি ও লাঠি দিয়ে আঘাত করে। এতে তার মাথার পেছনে জখম হয়। তাকে প্রথমে গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে শেখ আবু নাসের হাসপাতালে নেয়া হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ফাউন্ডেশন ফর ডক্টর’স সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটির মহাসচিব  শেখ আব্দুল্লাহ আল মামুন বলেন, খুলনার রাইসা ক্লিনিকে রোগীর লোকদের হামলার শিকার হয়ে মাথায় আঘাত নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ডা. আব্দুর রকীব খান মারা গেছেন। আমরা এফডিএসআরের পক্ষ থেকে দ্রুততম সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। অন্যাথায় চিকিৎসক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন