শনিবার | সেপ্টেম্বর ১৯, ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

খেলা

বর্ণবাদ বিরোধী আন্দোলনে জর্ডানের ১০০ মিলিয়ন ডলার অনুদান

ক্রীড়া ডেস্ক

জাতিগত সমতা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার লড়াইয়ে ১০০ মিলয়ন ডলার অনুদান দিচ্ছেন কিংবদন্তি বাস্কেটবল তারকা মাইকেল জর্ডান। সম্প্রতি এক বিবৃতিতে এই অনুদানের কথা নিশ্চিত করা হয়েছে। 

বিবৃতিতে এই এনবিএ তারকার পক্ষ থেকে জানানো হয়, তিনি ও তার প্রতিষ্ঠিত ‘জর্ডান ব্র্যান্ড’ দশ বছর ধরে এই অর্থ খরচ করবেন। এই অর্থ মূলত জাতিগত বৈষম্য নিয়ে কাজ করা বিভিন্ন প্রতিষ্ঠানকে দেয়া হবে। 

সম্প্রতি পুলিশ কর্তৃক নির্যাতিত হয়ে জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর থেকে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে শুরু হয়েছে বর্ণবাদ বিরোধী আন্দোলন। অনুদানের ঘোষণার মধ্য দিয়ে বর্ণবাদ ও জাতি বৈষম্যের বিরুদ্ধে নিজের জোরালো অবস্থান আরেকবার জানালেন জর্ডান।

অনুদানের বিষয়ে জর্ডান ব্র্যান্ডের প্রেসিডেনট ক্রেইগ উইলিয়ামস বলেন, মাইকেল জর্ডান এবং জর্ডান ব্র্যান্ডের  পক্ষ থেকে আমরা যৌথভাবে আগামী ১০ বছরে ১০০ মিলিয়ন ডলার অনুদান দেয়ার ঘোষণা দিচ্ছি। আমরা মনে করি, যৌথভাবে প্রভাব তৈরি করার লক্ষ্যে আমদের অবশ্যই সম্প্রদায়, সরকার এবং নাগরিক নেতাদের ঐক্যবদ্ধ হতে হবে। কালো মানুষদের জন্য ইতিবাচক কিছু করতে হলে আমাদের এখনো অনেক কাজ করতে হবে। আমরা এই দায়িত্ব গ্রহণ করেছি।

এর আগে গত সপ্তাহে ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় প্রতিক্রিয়া জানাতে গিয়ে নিজের হতাশা ও ক্ষোভের কথা জানান জর্ডান। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন