ঘোড়ার গায়ে করোনার ছবি

বণিক বার্তা ডেস্ক

করোনা আতঙ্কে কাঁপছে বিশ্ব। সংক্রমণ প্রতিরোধে দেশে দেশে চলছে আনুষ্ঠানিক, অনানুষ্ঠানিক লকডাউন। চলছে সচেতনতা বৃদ্ধির কার্যক্রম। নিরাপদ দূরত্ব বজায় রাখতে আর সাবধানতা অবলম্বন করতে প্রচারণা চালাচ্ছে আক্রান্ত দেশগুলোর সরকার। ভারতের অন্ধ্রপ্রদেশে দেখা গেল মানুষকে করোনাভাইরাস নিয়ে সচেতন করার এক অভিনব পন্থা। অন্ধ্রের এক পুলিশ কর্মী ঘোড়ায় চেপে লকডাউনে নজরদারি করছিলেন, কিন্তু ঘটনাটি ইন্টারনেটে মানুষের নজর কেড়েছে একটু ভিন্ন কারণে। পুলিশ কর্মী যে ঘোড়ায় চেপে টহল দিচ্ছিলেন সেটার গায়ে করোনাভাইরাসের ছবি চিত্র আঁকা। ধবধবে সাদা ঘোড়াটির গায়ে লাল রঙে আঁকা করোনাভাইরাস সবার দৃষ্টি আকর্ষণ করেছে।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১২০০ টপকে গিয়েছে। খুব কম সময়ের মধ্যে ভারতে আক্রান্তের হার বৃদ্ধি পাচ্ছে। দেশটিতে গতকাল পর্যন্ত নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৮ জনের।

অন্ধ্রপ্রদেশের কুর্ণুল জেলার পেয়াপিলি শহরের রাস্তায় কভিড-১৯ ভাইরাসের চিত্র আঁকা ঘোড়ায় চড়ে নজরদারি চালাচ্ছেন সাব-ইন্সপেক্টর মারুতি শংকর। আর তার সেই ঘোড়ার গায়ে রঙবেরঙের করোনার জীবাণু আঁকা রয়েছে। ঘোড়া মারুতির ছবি সোস্যাল মিডিয়ায় এরই মধ্যে ভাইরাল হয়েছে। মারুতির কথায়, মানুষকে সচেতন করতে এমন উদ্যোগ নিয়েছি। তিনি শহরের বিভিন্ন আবাসিক কলোনিতে ঘোড়ায় চেপে মানুষকে করোনাভাইরাস নিয়ে সচেতন করছেন।

হিন্দুস্তান টাইমস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন