অভিশংসন শুনানিতে বোল্টনের উপস্থিতির দাবি ডেমোক্র্যাটদের

বণিক বার্তা ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন শুনানিতে সাক্ষ্য দেয়ার জন্য জন বোল্টনকে উপস্থাপনের জোরালো দাবি তুলেছেন ডেমোক্র্যাটরা। ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু না করলে যুক্তরাষ্ট্র সামরিক সহায়তা স্থগিতের হুমকি নিয়ে মুখ খুলেছেন বোল্টন। সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টার অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিশংসন শুনানিতে তার উপস্থিতি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে বলে মনে করছেন বিরোধীরা। খবর বিবিসি।

বোল্টনের প্রকাশিতব্য একটি বইয়ে ট্রাম্পের ওই ইউক্রেন কাণ্ড উঠে এসেছে। তবে অভিযোগগুলো অস্বীকার করেন ট্রাম্প। গত সপ্তাহে সাংবাদিকদের ট্রাম্প জানান, তিনি চান না বোল্টন সাক্ষ্য দিন, কারণ এটা জাতীয় নিরাপত্তা বিঘ্নিত করবে।

রোববার বোল্টনের বইয়ের অংশবিশেষ প্রকাশ করে নিউইয়র্ক টাইমস। এতে তিনি দাবি করেন, বাইডেনসহ কয়েকজন ডেমোক্র্যাটের বিরুদ্ধে দুর্নীতি তদন্ত চালুতে চাপ প্রয়োগ করতে ৩৯ কোটি ১০ লাখ ডলার সামরিক সহায়তা আটকে দিয়েছিলেন ট্রাম্প।

হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি বলেন, বোল্টনের দাবির পরিপ্রেক্ষিতে তাকে ট্রায়ালে উপস্থিত না করার ব্যাপারে রিপাবলিকানদের অবস্থান সম্পূর্ণ অগ্রহণযোগ্য হয়ে পড়েছে।

হাউজ ইমপিচমেন্ট ম্যানেজার এডাম শিফ এক টুইটে বলেন, বোল্টনের দাবি ট্রাম্পের পক্ষের সব যুক্তিকে সরাসরি নাকচ করে দেয়। ন্যায় বিচারের স্বার্থে বোল্টনকে সিনেটে উপস্থাপন করতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন