হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মার্কিন বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্ট নিহত

বণিক বার্তা অনলাইন

মার্কিন বাস্কেটবল কিংবদন্তি তারকা কোবি ব্রায়ান্ট (৪১) একটি হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন। স্থানীয় সময় রোববার সকাল ১০টার দিকে ক্যালিফোর্নিয়ার ক্যালাবাসেস শহরে হেলিকপ্টারটি বিধ্বস্ত হলে তার কন্যা জিয়ানাসহ ৯ জন নিহত হন।

ব্যক্তিগত হেলিকপ্টারে ভ্রমণে বের হয়েছিলেন সর্বকালের অন্যতম সেরা বাস্কেটবল তারকা ব্রায়ান্ট। ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে হঠাৎ করে আগুন ধরে যায়। এতে হেলিকপ্টারটিতে থাকা সবাই নিহত হন। লস অ্যাঞ্জেলসের ফায়ার সার্ভিসের প্রধান ডেরিল ওসবি সংবাদ সম্মেলনের ঘটনার সবিস্তারে তুলে ধরেছেন।

ব্রায়ান্টের সঙ্গে নিহত ১৩ বছরের কন্যাটির নাম জিয়ানা। ব্রায়ান্ট ও তার স্ত্রী ভেনেসার সংসারে আরও তিনটি কন্যা রয়েছে নাটালিয়া, বিয়ানকা এবং ক্যাপ্রি। 

লস অ্যাঞ্জেলসের নিরাপত্তা বাহিনীর প্রধান অ্যালেক্স ভিলেয়ানোভা বলেছেন, কোন ধরনের আঘাত ছাড়াই সিকোরস্কি এস-৭৬বি মডেলের হেলিকপ্টারটি একটি মাঠে বিধ্বস্ত হয়েছে।

পাঁচবারের এনবিএ চ্যাম্পিয়ন ব্রায়ান্ট পুরো ক্যারিয়ার জুড়ে লস অ্যঅঞ্জেলস লেকার্সের হয়ে খেলেছেন। বাস্কেটবলে তিনি ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসাবে বিবেচিত হন। ২০১৬ সালে তিনি অবসরগ্রহণ করেন। সর্বস্তরের মানুষ তার আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অঙ্গনের তারকা, ভক্ত সকলেই শোক বার্তা প্রকাশ করেছেন। 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে এক বার্তায় এই মৃত্যুকে ‘ভয়াবহ সংবাদ’ বলে অভিহিত করেছেন। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ব্রায়ান্টকে ‘কোর্টের কিংবদন্তি’ হিসাবে বর্ণনা করেছেন।

বাস্কেটবল খেলোয়াড় শাকিল ওনিয়েল বলেন, ব্রায়ান্টকে হারানোর কষ্ট প্রকাশ করার মতো কোন শব্দ তার কাছে নেই।

ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন (এনবিএ ) বলেছে, তাদের ইতিহাসের অন্যতম সেরা কিংবদন্তির মৃত্যু তারা মেনে নিতে পারছে না। এক বিবৃতিতে এনবিএ জানায়, ‘২০ মৌসুম ধরে, কোবে আমাদের শিখিয়েছে পরিশ্রম আর আত্মনিবেদন দিয়ে কিভাবে জয় ছিনিয়ে আনতে হয়।’

তিনি দুবারের অলিম্পিক সোনাজয়ী দলের সদস্যও ছিলেন। ২০০৬ সালে টরেন্টো র‌্যাপ্টরস এর বিরুদ্ধে এক ম্যাচে ৮১ পয়েন্ট অর্জন করে রেকর্ড গড়েন তিনি। তিনি ২০১৫ সালে ‘ ডিয়ার বাস্কেটবল’ নামে সংক্ষিপ্ত অ্যানিমেটেড পাঁচ মিনিটের চলচ্চিত্রের জন্য অস্কার জিতেছিলেন।

সূত্র: বিবিসি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন