১৫ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ রিং শাইন পর্ষদের

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে রিং শাইন টেক্সটাইলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৭২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৯৯ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪ টাকা ৮৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৩ টাকা ১৭ পয়সা।

আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় সাভার গলফ ক্লাবে কোম্পানিটির ২২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ ডিসেম্বর।

এদিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) রিং শাইন টেক্সটাইলসের ইপিএস হয়েছে ৭০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫০ পয়সা। ৩০ সেপ্টেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ২৫ টাকা ৫৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৪ টাকা ৮৮ পয়সা।

গত সোমবার অনুষ্ঠিত ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পর্ষদ সভায় রিং শাইন টেক্সটাইলসের লেনদেন শুরুর বিষয়টি অনুমোদিত হয়। ফলে ডিএসইর ম্যানেজমেন্ট যেকোনো সময়ে কোম্পানিটির শেয়ার লেনদেনের তারিখ নির্ধারণ করতে পারবে। এর আগে ব্যবস্থাপনা পরিচালকের স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠান রিং শাইন টেক্সটাইলের প্লেসমেন্ট শেয়ারে বিনিয়োগের বিষয়ে ডিএসইর পক্ষ থেকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আপত্তি জানানো হয়েছিল। তাদের আপত্তির পরিপ্রেক্ষিতে কমিশন রিং শাইনের ব্যবস্থাপনা পরিচালকের স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ধারণকৃত শেয়ারের ওপর তিন বছরের লক ইন আরোপ করেছে। কমিশনের সিদ্ধান্তে ডিএসই পর্ষদ সন্তুষ্টি প্রকাশ করে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরুর বিষয়টি অনুমোদন করেছে।

রিং শাইন টেক্সটাইলসের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) লটারির ড্র অক্টোবর অনুষ্ঠিত হয়। গত ২৫ আগস্ট থেকে সেপ্টেম্বর পর্যন্ত আইপিও আবেদনের চাঁদা গ্রহণ চলে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন