লা লিগায় আজ মাদ্রিদ ডার্বি

ক্রীড়া ডেস্ক

ছবি : সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় আজ ‘মাদ্রিদ ডার্বি’র উত্তাপ। অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ ২০২৪-২৫ মৌসুমে লা লিগায় আজ প্রথমবারের মতো মুখোমুখি হচ্ছে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। 

দুর্দান্ত ফর্মে আছে রিয়াল মাদ্রিদ। গত মঙ্গলবার রাতে অ্যালাভেসকে ৩-২ গোলে হারায় লস ব্লাঙ্কোসরা। লা লিগার ইতিহাসে প্রথম কোচ হিসেবে টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়েন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। ইতালিয়ান কোচ ভেঙেছেন রিয়াল সোসিয়েদাদের কোচ আলবের্তো ওরমায়েক্সার টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড। দুর্দান্ত ফর্মে থাকা রিয়াল আজ নগর প্রতিদ্বন্দ্বী ক্লাবের মুখোমুখি। 

অ্যাটলেটিকোর মাঠে চ্যালেঞ্জের মুখে পড়তে পারে অ্যানচেলত্তির দল। সর্বশেষ ম্যাচে তারা সেল্টা ভিগোকে হারায় ১-০ গোলে। তার আগের ম্যাচে রায়ো ভায়েকানোর সঙ্গে গোলশূন্য ড্র করেছে দিয়েগো সিমিওনের দল।

চলতি লা লিগায় রিয়াল মাদ্রিদ রয়েছে পয়েন্ট টেবিলের দুইয়ে (১৭ পয়েন্ট), আর অ্যাটলেটিকো তিনে (১৫ পয়েন্ট)। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। আজ দুই ও তিনের লড়াই। ৮১ ম্যাচের মুখোমুখিতে ৪২টি জয় নিয়ে এগিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ, আর অ্যাটলেটিকোর জয় ১৫টি। ড্র হয়েছে ২৪টি ম্যাচ।

চলতি বছর এখন পর্যন্ত তিনবারের দেখায় দুই দল সমানে সমান। লা লিগায় ১-১ গোলে ড্র হওয়ার আগে কোপা দেল রেতে ৪-২ গোলে জিতেছে অ্যাটলেটিকো, আর স্প্যানিশ সুপার কাপে ৫-৩ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন