চার কোম্পানির পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির পর্ষদ সভা আজ অনুষ্ঠিত হবে। কোম্পানি চারটি হলো বীকন ফার্মাসিউটিক্যালস পিএলসি, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স পিএলসি, ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজ পিএলসি অরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড। স্টক এক্সচেঞ্জ সূত্রে তথ্য জানা গেছে।

বীকন ফার্মাসিউটিক্যালস: কোম্পানিটির পর্ষদ সভা আজ বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৪ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে।

সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে বীকন ফার্মাসিউটিক্যালসের পর্ষদ। আলোচ্য হিসাব বছরে ওষুধ রসায়ন খাতের কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ২১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা পয়সা।

ন্যাশনাল লাইফ: কোম্পানিটির পর্ষদ সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২৪ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে।

সর্বশেষ প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির সমন্বিত জীবন বীমা তহবিলের আকার দাঁড়িয়েছে হাজার ৩৭৯ কোটি ৪৩ লাখ ৭১ হাজার টাকায়, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল হাজার ৮৪৭ কোটি ২৬ লাখ ৮৭ হাজার টাকা।

সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৩৮ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স।

ন্যাশনাল পলিমার: কোম্পানিটির পর্ষদ সভা আজ বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৪ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে।

২০২৩-২৪ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে ন্যাশনাল পলিমারের ইপিএস হয়েছে টাকা ৬৪ পয়সা, গত বছরের একই সময় যা ছিল টাকা পয়সা। চলতি হিসাব বছরের ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৩১ পয়সায়।

সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৯২ পয়সা।

অরিজা এগ্রো: এসএমই প্লাটফর্মে তালিকাভুক্ত কোম্পানিটির পর্ষদ সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৪ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে।

সর্বশেষ সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ১৯ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন