লংকাবাংলা ফাইন্যান্সের এজিএম আজ

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) লংকাবাংলা ফাইন্যান্স পিএলসির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। সভায় সমাপ্ত ২০২৩ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশে বিনিয়োগকারীদের অনুমোদন নেয়া হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। 

আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২৩ হিসাব বছরে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৭০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২১ পয়সা।

এদিকে চলতি ২০২৪ হিসাব বছরের প্রথমার্ধে লংকাবাংলা ফাইন্যান্সের সমন্বিত ইপিএস হয়েছে ২০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩২ পয়সা। গত ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ২ পয়সায়।

২০২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ২১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৩৮ পয়সা।

কোম্পানিটির ঋণমান দীর্ঘমেয়াদে ‘ডাবল এ থ্রি’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’। সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, চলতি বছরের ৩০ জুন পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং রেটিং ঘোষণার দিন পর্যন্ত প্রাসঙ্গিক পরিমাণগত ও গুণগত তথ্যের ওপর ভিত্তি করে এ প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন