পাঁচ বছর পর নকীব-লিজার ‘পূর্ণিমা চাঁদ’

ফিচার প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

ক্লোজআপ ওয়ান তারকা লিজা। ‘পূর্ণিমা চাঁদ’ শিরোনামে নকীব খানের সুরে একটি গান করেছিলেন তিনি। ২০১৯ সালে গানটি রেকর্ড করা হলেও করোনা মহামারী ও লকডাউনের কারণে সে সময় ভিডিও নির্মাণ সম্ভব হয়নি। এরপর লিজার বিদেশ সফর, বিয়ে এবং সন্তানের মা হওয়ার কারণে পিছিয়ে গিয়েছিল গানের প্রকাশনা। অবশেষে পাঁচ বছর পর প্রকাশ পেল এই সুরকার-শিল্পী জুটির আলোচিত গান ‘পূর্ণিমা চাঁদ’। 

এর কথা লিখেছেন ড. শোয়েব আহমেদ এবং সংগীতায়োজন করেছেন ফোয়াদ নাসের বাবু। সম্প্রতি শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে। সেখানে নকীব খানের সঙ্গে মডেল হিসেবে অংশ নিয়েছেন লিজা নিজেই। ভিডিও পরিচালনা করেছেন রাজ বিশ্বাস শংকর।

এ আয়োজন নিয়ে নকীব খান বলেন, ‘ভালো কিছু করার নিরলস চেষ্টা আছে যাদের, সেসব তরুণ শিল্পীর সঙ্গে কাজ করার আলাদা আনন্দ আছে। লিজা তাদের একজন, যে গায়কিতে নিজেকে ভেঙে প্রতিনিয়ত নতুনভাবে তুলে ধরতে চায়। আমার সুরের গানটি যে যত্ন ও ভালোবাসা দিয়ে সে গেয়েছে তা প্রশংসনীয়।’ লিজার কথায়, নকীব খান শুধু বড় মাপের শিল্পী ও সুরকার নন, একই সঙ্গে অসংখ্য জনপ্রিয় গানের স্রষ্টা। তার সুরে গাইতে পারা অন্য রকম এক ভালোলাগার। চেষ্টা করেছি, সুরের সঙ্গে নিজের সেরা গায়কি তুলে ধরার। এ গানের কথায় যেমন কাব্যের ছোঁয়া আছে, তেমনি সুরে আছে সত্তর দশকের মেলোডি গানের ছাপ, যা অনেকের ভালো লাগবে বলেই আশা করছি।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন