আহমেদ ইমতিয়াজ বুলবুলের গানে যাত্রা জাজের ‘‌জাজ মিউজিক’

ফিচার প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

সংগীত জগতেও যাত্রা শুরু করছে দেশের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। এর গানের ইউটিউব চ্যানেল ‘জাজ মিউজিক’ এবার সংগীত জগতের তারকাদের গান পৌঁছে দেবে শ্রোতাদের কাছে। কিংবদন্তি গীতিকার ও সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুলের তুমি নদী প্রেমের নদী গান দিয়েই যাত্রা শুরু করতে যাচ্ছে জাজ মাল্টিমিডিয়ার গানের ইউটিউব চ্যানেল জাজ মিউজিক।

২০১৯ সালের ২২ জানুয়ারি না-ফেরার দেশে পাড়ি জমান কিংবদন্তি গীতিকার ও সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। মৃত্যুর পরও বেশ কয়েকটি অপ্রকাশিত গান প্রকাশ হয়েছিল তার। ৩০ সেপ্টেম্বর জাজ মিউজিকে প্রকাশ হতে যাচ্ছে বুলবুলের আরেকটি নতুন গান ‘তুমি নদী প্রেমের নদী’। গতকাল চ্যানেলটির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন জাজের কর্ণধার আব্দুল আজিজ। তিনি বলেন, ‘আহমেদ ইমতিয়াজ বুলবুল আমাদের গানের জগতের এক উজ্জ্বল নক্ষত্র। গানের মাধ্যমে তিনি হাজার বছর বেঁচে থাকবেন। আমরা তাকে সম্মান জানিয়েই এ চ্যানেল চালু করছি। গানটি বুলবুল ভাই নতুন একজন শিল্পীকে দিয়ে গাইয়েছিলেন। আমি জানি না, সে গায়িকা কে। যদি জানতে পারি, অবশ্যই তার নাম গানে সংযুক্ত করব।’ চ্যানেলটি নিয়মিত গান প্রকাশ করবে বলেও জানান আজিজ।

তিনি আরো বলেন, ‘আমরা চেষ্টা করব, প্রতি সপ্তাহে অন্তত একটা নতুন গান করার। চলচ্চিত্রে জাজ সবসময় নতুন মুখ উপহার দিয়েছে। বাপ্পী চৌধুরী, মাহিয়া মাহি, নুসরাত ফারিয়া, সিয়াম আহমেদসহ অনেকেই এখন প্রতিষ্ঠিত। গানের ক্ষেত্রেও আমরা নতুনদের প্রাধান্য দিতে চাই। যারা নতুন ও ভালো গান করেন, তারা সরাসরি আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। আমরা নিজেদের খরচেই গান তৈরি করব।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন